মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১, ১১:৫৫ অপরাহ্ন

বাগমারায় লাগসই প্রযুক্তির প্রয়োগ ও সম্প্রসারণ শীর্ষক সেমিনার ও প্রদর্শনী

বাগমারায় লাগসই প্রযুক্তির প্রয়োগ ও সম্প্রসারণ শীর্ষক সেমিনার ও প্রদর্শনী

রাজশাহী প্রতিনিধি :

রাজশাহীর বাগমারায় স্থানীয় ভাবে উদ্ধাবিত লাগসই প্রযুক্তির প্রয়োগ ও সম্প্রসারণ শীর্ষক সেমিনার ও প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকাল ১০ টায় বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের আয়োজনে উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনার চত্ত¡রে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। সহকারী কমিশনার (ভূমি) মাহমুদুল হাসান এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাজশাহী-৪ (বাগমারা) আসনের সংসদ সদস্য, সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক।

 

প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, আধুনিক প্রযুক্তির ব্যবহার বাংলাদেশকে সু-উচ্চস্থানে নিয়ে গেছে। প্রক্তির ব্যবহারে আগের চেয়ে অনেক সক্ষমতা অর্জন করেছে বাংলাদেশ। প্রযুক্তি পদ্ধতির ব্যবহার বদলে দিয়েছে আগামীর ভবিষ্যৎ। গ্রাম পর্যায়ে শুরু হয়েছে লাগসই প্রযুক্তির ব্যবহার। নতুন প্রজন্মের জন্য লাগইস প্রযুক্তির ব্যবহার অত্যন্ত জরুরী। দেশ এগিয়ে চলেছে দুর্বার গতিতে। তাই সবাইকে প্রযুক্তির সঠিক ব্যবহার শিক্ষতে হবে। বিশেষ করে শিক্ষার্থীদের জন্য লাগসই প্রযুক্তির প্রয়োগ ঘটাতে হবে।

 

 

উপজেলা মৎস্য কর্মকর্তা রবিউল করিম এর পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান অনিল কুমার সরকার, বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষণা পরিষদের প্রিন্সিপাল সায়েন্টিফিক অফিসার ড.সানজিদা মোস্তাফী।

 

 

এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা কৃষি অফিসার রাজিবুর রহমান, প্রকৌশলী সানোয়ার হোসেন, প্রাণিসম্দ কর্মকর্তা মাহবুবুর রহমান, ভবানীগঞ্জ পৌরসভার মেয়র আব্দুল মালেক মন্ডল, উপজেলা ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ, মততাজ আক্তার বেবী, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ গোলাম সারওয়ার আবুল, যুগ্ম সাধারণ সম্পাদক সিরাজ উদ্দীন সুরুজ, দপ্তর সম্পাদক নুরুল ইসলাম, কোষাধ্যক্ষ মাহমুদুর রহমান রেজা, চেয়ারম্যান আনোয়ার হোসেন, আয়েন উদ্দীন, মহিলা লীগের সভাপতি কহিনুর বানু, সাধারণ সম্পাদক জাহানারা বেগম প্রমুখ। অনুষ্ঠানে লাগসই প্রযুক্তির প্রয়োগ ও সম্প্রসারণে ১১ টি স্টল স্থাপন করা হয়। সেমিনার শেষে প্রধান অতিথি লাগসই প্রযুক্তির স্টলগুলো পরিদর্শন করেন।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com