মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১, ১১:২২ অপরাহ্ন

মোহনপুরে আচারন বিধি লঙ্ঘনের অভিযোগে ১১ প্রার্থীকে শোকজ

মোহনপুরে আচারন বিধি লঙ্ঘনের অভিযোগে ১১ প্রার্থীকে শোকজ

মো; সেলিম হোসেন, রাজশাহী ব্যুরো :
রাজশাহীর মোহনপুরে ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে আচরন বিধি লঙ্ঘন করে সংসদ সদস্যকে নিয়ে নির্বাচনি সভায় করায় ও দেয়ালে পোস্টার লাগানোর অভিযোগে চেয়ারম্যানসহ ১১ জন প্রার্থীকে কারণ দর্শানো নোটিশ দিয়েছেন দায়িত্বরত নির্বাচন ও রির্টানিং কর্মকর্তা।
জানা গেছে, উপজেলার ধুরইল ও মৌগাছি ইউনিয়নে নৌকার প্রার্থীর পক্ষে সংসদ সদস্য মো. আয়েন উদ্দিন নির্বাচনি সভা করায় ওই দুই চেয়ারম্যান প্রার্থীকে শোকজ করা হয়েছে। এরা হচ্ছেন ধুরইল ইউনিয়নে নৌকার চেয়ারম্যান প্রার্থী মো. দেলোয়ার হোসেন ও মৌগাছি ইউনিয়নে নৌকার প্রার্থী মো. আল আমিন বিশ্বাস।
বাকশিমইল ইউনিয়নে দেয়ালে পোস্টার লাগানোর অপরাধে দুই চেয়ারম্যান ও সংরক্ষিত আসনের দুইজন ও পাঁচজন সাধারণ সদস্য প্রার্থীকে কারণ দর্শানো নোটিশ দিয়েছেন। এরা হচ্ছেন বাকশিমইল ইউনিয়নে নৌকার প্রার্থী মো. আব্দুল মান্নান ও স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মো. আল মোমিন শাহ গাবরু। নারী সদস্য শাহিদা বেগম ও খালেদা বেগম। সাধারণ সদস্য মো. শামিম অাহম্মেদ, মো. রেজাউল করিম, মো. অাসাদ অালী, মো. সিরাজুল ইসলাম সিরাজ ও অাব্দুল মান্নান। গতকাল শনিবার উপজেলা নির্বাচন ও রির্টানিং কর্মকর্তা প্রার্থীদেরকে কারণ দর্শানো নোটিশ দেন। নোটিশে ৪৮ ঘন্টার মধ্যে জবাব চাওয়া হয়েছে।
মোহনপুর উপজেলা নির্বাচন অফিসার মো. জয়নুল আবেদীন বলেন, প্রার্থীদেরকে ৪৮ ঘন্টার মধ্যে রিটা‌র্নিং অ‌ফিসারের কার্যাল‌য়ে হা‌জির হ‌য়ে লি‌খিতভাবে কারণ ব্যাখ্যা দেয়ায় জন্য বলা হ‌য়ে‌ছে। তা-না-হ‌লে শা‌স্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হ‌বে।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com