বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ০৪:৩৫ পূর্বাহ্ন

ইন্টারপোল জেনারেল অ্যাসেম্বলিতে যোগ দিতে তুরস্ক যাচ্ছেন আইজিপি

ইন্টারপোল জেনারেল অ্যাসেম্বলিতে যোগ দিতে তুরস্ক যাচ্ছেন আইজিপি

অল নিউজ ডেস্ক :
ইন্টারপোলের ৮৯তম জেনারেল অ্যাসেম্বলিতে অংশগ্রহণের জন্য তুরস্কের উদ্দেশে শনিবার (২০ নভেম্বর) দেশ ত্যাগ করেছেন বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ।

 

পুলিশ সদর দফতর সূত্রে জানা যায়, তিনি সম্মেলনে পাঁচ সদস্যবিশিষ্ট ডেলিগেশনের নেতৃত্ব দেবেন। তিন দিনব্যাপী এ সম্মেলন আগামী ২৩-২৫ নভেম্বর তুরস্কে অনুষ্ঠিত হবে। সম্মেলনে ইন্টারপোলের ১৯৪টি দেশের পুলিশ প্রতিনিধিরা বর্তমান বিশ্ব নিরাপত্তা পরিস্থিতি, আন্তর্জাতিক ও আন্তরাষ্ট্রীয় অপরাধ পর্যবেক্ষণ, সহিংসতা, মৌলবাদ ও সন্ত্রাসবাদ, মানিলন্ডারিং, অর্গানাইজড ক্রাইম, সাইবার অপরাধ, পর্নোগ্রাফি, নারী ও শিশু নির্যাতন, যৌন হয়রানি, নানাবিধ অপরাধ বিষয়ক ডাটা ম্যানেজমেন্ট সংক্রান্ত বিভিন্ন নীতিমালা প্রণয়ন, পরিকল্পনা গ্রহণ ও বাস্তবায়ন কৌশল নির্ধারণ করবেন।

 

এছাড়া সম্মেলনে আন্তরাষ্ট্রীয় অপরাধ শনাক্ত ও দমন কৌশলে পারস্পরিক সহযোগিতা, পুলিশের সক্ষমতা বৃদ্ধিসহ চলমান ও ভবিষ্যতে উদ্ভূত অপরাধ বিষয়ক নানা পরিস্থিতি ও সংকট নিরসনে করণীয় সম্পর্কেও পারস্পরিক আলোচনা ও মতবিনিময় করা হবে।

 

আইজিপি ইন্টারপোলের সেক্রেটারি জেনারেল, আসিয়ানাপোলের প্রতিনিধিসহ বন্ধুপ্রতিম দেশসমূহের পুলিশ প্রধান ও তাদের প্রতিনিধিদলের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ এবং পারস্পরিক স্বার্থসংশ্লিষ্ট বিষয়ে আলোচনা করবেন।

প্রতিনিধিদল ‘৮৯তম ইন্টারপোল জেনারেল অ্যাসেম্বলি’তে অংশগ্রহণ শেষে আগামী ২৭ নভেম্বর দেশে ফিরবেন বলে আশা করা হচ্ছে।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com