শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ১১:০৩ অপরাহ্ন

আদিবাসী নির্যাতনের প্রতিবাদে রাজশাহীতে মানববন্ধন

আদিবাসী নির্যাতনের প্রতিবাদে রাজশাহীতে মানববন্ধন

রাজশাহী ব্যুরো :

রাজশাহীর তানোরে মালশিরা চৌবাড়িয়া গ্রামে আদিবাসীদের ওপর হামলা ও উচ্ছেদের ঘটনায় জড়িতদের গ্রেফতার করে বিচার দাবিতে অনুষ্ঠিত হয়েছে।

 

রোববার বেলা সাড়ে ১১ টার দিকে জাতীয় আদিবাসী পরিষদ রাজশাহী জেলা কমিটির উদ্যোগে নগরীর সাহেববাজার জিরোপয়েন্টে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

 

জাতীয় আদিবাসী পরিষদের রাজশাহী জেলার সভাপতি বিমল চন্দ্র রাজোয়াড়ের সভাপতিত্বে মানবন্ধনে বক্তব্য রাখেন- জাতীয় আদিবাসী পরিষদ কেন্দ্রীয় কমিটির সহ-সাধারণ সম্পাদক গণেশ মার্ডি, রাজশাহী জেলা সাধারণ সম্পাদক সুশেন কুমার শ্যামদুয়ার প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, ক্ষতিগ্রস্থ পরিবারের ক্ষতিপূরণ ঘটনার সাথে জড়িতদের গ্রেফতার ও বিচারের দাবি করেন। এছাড়াও তানোর উপজেলার ইউএনও পঙ্কজ চন্দ্র দেবনাথকে অপসারণ ও ভূমিদস্যু হামিদুর রহমানকে গ্রেফতারের দাবি জানান।

 

এছাড়াও তারা আদিবাসীদের আদিবাসী হিসেবে সাংবিধানিক স্বীকৃতি, সমতল আদিবাসীদের জন্য পৃথক মন্ত্রণালয় ও ভূমি কমিশন গঠনের জন্য সরকারের সুদৃষ্টি চান। মানববন্ধন শেষে রাজশাহী জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করেন।

 

এ সময় উপস্থিত ছিলেন রাজশাহী মহিলা পরিষদের সভাপতি কল্পনা রায়, আদিবাসী পরিষদের মহানগর সভাপতি বিমল চন্দ্র রাজোয়ার, সাধারণ সম্পাদক সুশেন কুমার সেন, কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক তরুণ মুন্ডা প্রমুখ।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com