শনিবার, ২৭ নভেম্বর ২০২১, ০৭:৪৮ অপরাহ্ন

গোদাগাড়ীতে ব্রিজ নয় যেন মরণ ফাঁদ

গোদাগাড়ীতে ব্রিজ নয় যেন মরণ ফাঁদ

নিজস্ব প্রতিবেদক :

রাজশাহীর গোদাগাড়ী পৌরসভার উপজেলা সদর থেকে হাটপাড়া একমাত্র ব্রিজ যেন মরণ ফাঁদে পরিণত হয়েছে। গত এক বছর পূর্বে ওই ব্রিজের মাঝের অংশ ভেঙ্গে বড় আকারের গর্তের সৃষ্টি হয়। এই সড়ক দিয়ে উপজেলার লক্ষাধিক মানুষ ও শত শত ছোট বড় যানবাহনের চলাচলের মাধ্যম।

 

এ সড়কের পাশে সপ্তাহে দুইদিন বড় বাজার বসে, নৌকা ঘাট, স্কুল, মাদ্রাসা এই সড়ক দিয়ে শিক্ষার্থীরা যাতায়ত করে থাকে। পৌর এলাকার গোদাগাড়ী গ্রামে অবস্থিত এ ব্রিজটির বিষয়ে স্থানীয় ও জন প্রতিনিধিদের উদ্যোগ দুই বছর আগে একবার ব্রিজের মধ্যে ছোট ছোট গর্ত হলে মেরামত করা হয়।

 

ব্রিজটি ১৯৯৩ সালের দিকে রাজশাহী জেলা পরিষদের উদ্যোগে পুনঃ নির্মাণ করা হয়। গত ৫ বছর পূর্ব থেকে ব্রিজটি ঝুকিপুর্ণ হলেও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের এ নিয়ে কোন মাথা ব্যথা নেই। স্থানীয় পৌরভার ওয়ার্ড কাউন্সিলর শহিদুল ইসলাম জানান, গত কয়েক বছর যাবৎ ব্রিজ ঝুকিপর্ণভাবে যানবহন চলাচল করছে। তিনি আরও বলেন জরুরী ভিত্তিতে এই ব্রিজটি সংস্কার করা হলে বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে।

 

ওই এলাকার স্থানীয় বাসিন্দা আসরাফুল ইসলাম বলেন, ব্রিজ দিয়ে রাতের আধারে যান চলাচল করলে প্রায় সময় ব্রিজের মধ্যের গর্তে পরে যাচ্ছে। এতে করে দুর্ঘটনার শিকার হচ্ছে চলালকারীরা। তাই এলাকাবাসীর দাবি যেকোন সময় ব্রিজটি ভেঙ্গে পড়ে মর্মান্তিক দুর্ঘটনা ঘটতে পারে।

 

ফলে এলাকাবাসী দূর্ঘটনা এড়াতে ব্রিজটি ভেঙ্গে নতুন ব্রিজ নির্মাণ করতে হবে। এ বিষয়ে গোদাগাড়ী পৌরসভার প্রকৌশলী শারওয়ার জাহান মুকুল বলেন, ঝুঁকিপূর্ণ ওই ব্রিজটি সম্পর্কে রাজশাহী জেলা পরিষদকে লিখিতভাবে জানানো হবে।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com