মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০২২, ০৭:৪৮ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
হরিমোহন স্কলে পদোন্নতিপ্রাপ্তদ শিক্ষকদের সংবর্ধনা ওমিক্রন ঠেকাতে শিবগঞ্জে মাস্ক বিতরণ শিবগঞ্জে বীরমুক্তিযোদ্ধা সনু লাঞ্ছিতের ঘটনায় তদন্ত শুরু শিবগঞ্জে বিভিন্ন ভাতা ভোগীদের আয় বৃদ্ধিমূলক ব্ল্যাকবেঙ্গল ছাগল ও দেশি মুরগি বিষয়ক প্রশিক্ষণ সিভিল সার্ভিসে ১০বছর পদার্পণ, শিবগঞ্জ অফিসার্স ক্লাবের শুভেচ্ছা একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন শেষ হচ্ছে আজ সিলেট সানরাইজার্সে খেলবেন সিমন্স নিউজিল্যান্ড মিশন শেষে দেশে ফিরলেন মুমিনুলরা শিবগঞ্জে সাদ্য যোগদানকৃত ডিসি’র গুচ্ছগ্রাম পরিদর্শন ও কম্বল বিতরণ নবীগঞ্জে প্রশাসনের উদ্যােগে প্রধানমন্ত্রীর আশ্রয়ন প্রকল্পের জন্য সরকারি খাস জমি উদ্ধার
একমাসে রাজশাহী বিভাগে বিএসটিআইয়ের ৪০টি মামলা

একমাসে রাজশাহী বিভাগে বিএসটিআইয়ের ৪০টি মামলা

নিজস্ব প্রতিবেদক :
রাষ্ট্রায়ত্ব মান নিয়ন্ত্রণকারী সংস্থা বাংলাদেশ স্টান্ডার্ড অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) নভেম্বর মাসে রাজশাহী বিভাগের আট জেলায় অভিযান চালিয়ে ৪০টি মামলা দায়ের করেছে।

মঙ্গলবার বিএসটিআইয়ের রাজশাহী বিভাগীয় কার্যালয়ের পরিচালক ইঞ্জিনিয়ার মো. সেলিম রেজা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, নভেম্বরে ওজন ও পরিমাপে কারচুপি এবং অবৈধ ওজন-পরিমাপক যন্ত্র ব্যবহার করে ব্যবসা পরিচালনার দায়ে রাজশাহী বিভাগের আট জেলায় ৮টি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এতে ১১টি মামলায় ১ লাখ ৪৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। এছাড়া চারটি সার্ভিল্যান্স অভিযানের মাধ্যমে একটি নিয়মিত মামলা করা হয়।

 

অন্যদিকে ‘বিএসটিআই আইন-২০১৮’ এর আওতায় ১২টি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। বিএসটিআইয়ের মান সনদ না থাকায় এবং অবৈধভাবে বিএসটিআই মান চিহ্ন ব্যবহারের দায়ে মোট ১২টি ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ২২টি মামলা করা হয়। এসব মামলায় ৩ লাখ ১৪ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

 

এ ছাড়া অভিযানে একজনকে এক বছরের কারাদণ্ড দেওয়া হয়। ধ্বংস করা হয় বিপুল পরিমাণ অবৈধ স্কীন ক্রীম। এর বাইরে ১৬টি সার্ভিল্যান্স টীমের অভিযান পরিচালনার মাধ্যমে ছয়টি নিয়মিত মামলা করা হয়। এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান ইঞ্জিনিয়ার মো. সেলিম রেজা।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com