বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী ২০২২, ০৩:১৫ অপরাহ্ন

সরকারকে রাজাকার বলায় রাবি ছাত্র ফেডারেশনের নেতা প্রক্টরের রুমে বন্দি

সরকারকে রাজাকার বলায় রাবি ছাত্র ফেডারেশনের নেতা প্রক্টরের রুমে বন্দি

নিজস্ব প্রতিনিধি  :

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে নিরাপদ সড়কের দাবিতে লাশের মিছিল থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারকে রাজাকার বলে মন্তব্য ও রাজাকার সম্বলিত প্ল্যাকার্ড প্রদর্শন করায় ছাত্র ফেডারেশনের নেতাকর্মীদের সাথে বিশ্ববিদ্যালয়ে শিক্ষকদের সাথে বাকবিতন্ডা হয়েছে। এসময় এই রাজাকার মন্তব্য করার অভিযোগে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ছাত্র ফেডারেশনের সাধারণ সম্পাদক মোহাব্বত হোসেন মিলনকে এই জিজ্ঞাসাবাদের জন্য রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রক্টরের রুমে নিয়ে যাওয়া হয়েছে।

 

প্রত্যক্ষদর্শীরা জানায়, বেলা ১১ টার দিকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শহীদ শামসুজ্জোহা চত্বর থেকে নিরাপদ সড়কের দাবিতে লাশের মিছিল ও সমাবেশের আয়োজন করে বাংলাদেশ ছাত্র ফেডারেশন রাজশাহী মহানগর ও বিশ্ববিদ্যালয় শাখা। সেই মিছিলে থেকে মিলন নামের ওই শিক্ষার্থী “এসময় রাজাকার শেখ হাসিনা সরকার “এই স্লোগান সম্বলিত প্লেকার্ড প্রদর্শন করে।

 

বিষয়টি বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর ড. মোখলেছুর রহমানের চোখে পড়লে তিনি ওই শিক্ষার্থীর হাত থেকে এসে প্লাকার্ডটি কেড়ে নেয়। এসময় ওই শিক্ষার্থীকে জিজ্ঞাসাবাদের জন্য অনন্যরা শিক্ষকরা বিশ্ববিদ্যালয়ের প্রক্টরের রুমে নিয়ে যায়।

ছাত্র ফেডারেশন রাজশাহী মহানগর শাখার আহ্বায়ক জিন্নাতারা সুমু বলেন, একটি গণতান্ত্রিক দেশে স্বাধীনভাবে মত প্রকাশের অধিকার সবার রয়েছে। কিন্তু আজ আমাদের সহযোদ্ধা মিলনকে অন্যায়ভাবে প্রক্টরের রুমে আটকে রাখা হয়েছে। তাকে ছেড়ে দেয়া না হলে আন্দোলনের হুমকি দেয়া হয়।

 

এবিষয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর ড. মোখলেসুর রহমান বলেন, ‘ছাত্র ফেডারেশনের নেতাকর্মীরা আজকে বিশ্ববিদ্যালয়ে নিরাপদ সড়কের দাবিতে একটি মিছিল আয়োজন করে। সেখান থেকে এক শিক্ষার্থী প্রধানমন্ত্রীকে রাজাকার বলে প্ল্যোকার্ড প্রদর্শন করে। সেটি মেনে নেওয়া যায় না। এজন্য ওই শিক্ষার্থীর হাত থেকে সেই প্লোকার্ডটি কেড়ে নিয়ে তাকে জিজ্ঞাসাবাদের জন্য প্রক্টরের রুমে নিয়ে যাওয়া হয়েছে। পরবর্তীতে ভিসি মহোদয় তার বিষয়ে সিদ্ধান্ত দেবে।’

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com