মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২, ০৪:২৫ অপরাহ্ন

বিয়ের আগে কনের ডায়েট

বিয়ের আগে কনের ডায়েট

অল নিউজ ডেস্ক :

বিয়ের মৌসুমে কনেদের চিন্তার শেষ নেই। খাবারদাবার, পোশাক, গহনা থেকে শুরু করে আরও কত কী। এত কিছুর ভিড়ে নিজেকে ফিট এবং ফাইন রাখতে ডায়েটের প্রতি বিশেষ নজর দিতে হবে। সুন্দর থাকার মূল রহস্য হলো, নিজেকে ভেতর থেকে হেলদি রাখা।

সুন্দর থাকার মূল রহস্য হলো, নিজেকে ভেতর থেকে হেলদি রাখা

বিয়ের সময়টাতে অতিরিক্ত চিন্তার কারণে খাওয়াদাওয়ার অনিয়মে শরীরে ক্যালরি কম সঞ্চয় হয়। তাই বাদাম খাওয়া অভ্যাস করতে হবে। প্রতিদিন সকালে এক মুঠো সব ধরনের বাদাম খেলে কনে পুষ্টিও পাবে, সঙ্গে ক্যালরিও সঠিক মাত্রায় শরীর গ্রহণ করতে পারবে।

ব্যস্ততা যতই হোক, প্রতিদিন পানি পান করতেই হবে। শরীর হাইড্রেট রাখতে গেলে পানি পান খুব দরকারি। প্রয়োজনের বোতল সঙ্গে নিয়েই ঘুরুন। এতে স্কিন উজ্জ্বল ও সতেজ থাকবে।

বিয়ের মৌসুমে কনেদের চিন্তার শেষ নেই। খাবারদাবার, পোশাক, গহনা থেকে শুরু করে আরও কত কী

নিজের পছন্দমতো সবজি দিয়ে তৈরি জুস খাওয়া খাবেন। ডায়েট সঠিক রাখতে গেলে গাজর, বিট রুট এবং টমেটো সব থেকে ভালো অপশন। এবং তার সঙ্গে স্কিন গ্লোর জন্যও এটি বেশ উপকারী।

 

চিয়া সিডের পানি প্রতিদিন পান করার চেষ্টা করুন। চিয়া সিড ওমেগা থ্রির সব থেকে ভালো উৎস, এটি অল্প পরিমাণে ফ্যাট যেমন আয়ত্বে রাখে তেমনই স্কিনের সঙ্গে শক্তি বাড়াতে কাজ করে।

বিয়ের সময়টাতে অতিরিক্ত চিন্তার কারণে খাওয়াদাওয়ার অনিয়মে শরীরে ক্যালরি কম সঞ্চয় হয়

 

যদি খেতে ভালো লাগে তবে এক বাটি পাকা পেঁপে প্রতিদিন খেতে পারেন। এটি দেহের কোষগুলোকে পুষ্টি প্রদান করে এবং সতেজ রাখতে সাহায্য করে। সঙ্গেই খাবার হজমেও সহায়তা করে।

টক দই সুস্বাদু ও স্বাস্থ্যকর। খাবারের সঙ্গে সঙ্গেই ভিটামিন এবং ক্যালসিয়াম দুটিই দারুণভাবে সরবরাহ করে। সে কারণেই টক দই প্রতিদিন খেতে হবে।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com