সোমবার, ২৪ জানুয়ারী ২০২২, ০৫:৪৫ অপরাহ্ন

বাগমারায় নকলমুক্ত পরিবেশে এইচএসসি ও সমমান পরীক্ষা অনুষ্ঠিত

বাগমারায় নকলমুক্ত পরিবেশে এইচএসসি ও সমমান পরীক্ষা অনুষ্ঠিত

মো: সামিউল ইসলাম, রাজশাহী ব্যুরো :

রাজশাহীর বাগমারায় নকলমুক্ত এবং শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হয়েছে চলতি বছরের এইচএসসি ও সমমান পরীক্ষা। তিনটি শিক্ষা বোর্ডের অধিনে উপজেলার ১০টি কেন্দ্রে ৫ হাজার ৬ শত ৭৩ জন শিক্ষার্থী অংশ গ্রহণ করেছেন। বৃহস্পতিবার সকাল এবং বিকেল দুই বেলায় পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। করোনা ভাইরাসে সংক্রান্ত কারনে অর্ধেক সময়ে পরীক্ষা অনুষ্ঠিত হয়।

 

এবছর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের অধীনে ৫টি কেন্দ্র, কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে ৩টি ও মাদ্রাসা শিক্ষা বোর্ডের অধীনে ২টি কেন্দ্রে পরীক্ষা হয়। উপজেলার ভবানীগঞ্জ সরকারী বিশ্ববিদ্যালয় কলেজে ৯শত ৬৬ জন, তাহেরপুর ডিগ্রী কলেজ কেন্দ্রে ৫শত ৫৭ জন, ভবানীগঞ্জ মহিলা ডিগ্রী কলেজে ৬শত ১৩ জন, মচমইল ডিগ্রী কলেজে ৯শত ১৬ জন, হাটগাঙ্গোপাড়া ডিগ্রী কলেজে ৫শত ৩৫ জন পরীক্ষার্থী। এছাড়া ভবানীগঞ্জ ফাজিল মাদ্রাসা কেন্দ্রে আলিম পরীক্ষার্থী ২শত ২৭ জন ও তাহেরপুর ফাজিল মাদ্রাসায় ১শত ৩৩ জন পরীক্ষার্থী অংশ গ্রহণ করেন। কারিগরি শিক্ষা বোর্ডের অধিনে ভবানীগঞ্জ কারিগরি ও ব্যবস্থাপনা কলেজ কেন্দ্রে ৮শত ৮০ জন, তাহেরপুর বিএম ডিগ্রী কলেজ কেন্দ্রে ৩শত ১২ জন ও হাটগাঙ্গোপাড়া বিএম কারিগরি কেন্দ্রে ৫শত ৩৪ জন পরীক্ষার্থী অংশ গ্রহণ করছেন।

এইচএসসি পরীক্ষায় প্রথম দিনে পদার্থ বিজ্ঞান, মাদ্রাসা শিক্ষা বোর্ডের অধীনে কোরান তাজবীদ ও কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে সকালে হিসাব বিজ্ঞান ও বিকেলে হিসাব বিজ্ঞান নীতি ও প্রয়োগ-১। ভবানীগঞ্জ সরকারী বিশ্ববিদ্যালয় কলেজ কেন্দ্রে প্রথম দিনে পদার্থ বিজ্ঞানে ২৩৫ জন শিক্ষার্থী অংশ গ্রহণের মধ্যে ৫ জন শিক্ষার্থী অনুপস্থিত ছিল। এছাড়া ভবানীগঞ্জ ফাজিল মাদ্রাসায় কোরন ও তাজবীদ বিষয়ে ২২৭ জনের মধ্যে ৪৫ জন অনুপস্থিত ছিল। শান্তিপূর্ণ ও নকল মুক্ত পরিবেশে পরীক্ষা নিতে পেরে সন্তোষ প্রকাশ করেছেন উপজেলার ভবানীগঞ্জ সরকারী বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ হাতেম আলী, ভবানীগঞ্জ কারিগরি ও ব্যবস্থাপনা কলেজের অধ্যক্ষ আতাউর রহমান শিবলী ও ভবানীগঞ্জ ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা জিল্লুর রহমান।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারুক সুফিয়ান বলেন, চলতি বছর শান্তিপূর্ণ পরিবেশে এইচএসসি ও সমমানের পরীক্ষা চলছে। প্রতিটি কেন্দ্রে একজন করে ট্যাগ অফিসার দায়িত্ব পালন করছেন।

 

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com