মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০২২, ০৬:৪৯ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
হরিমোহন স্কলে পদোন্নতিপ্রাপ্তদ শিক্ষকদের সংবর্ধনা ওমিক্রন ঠেকাতে শিবগঞ্জে মাস্ক বিতরণ শিবগঞ্জে বীরমুক্তিযোদ্ধা সনু লাঞ্ছিতের ঘটনায় তদন্ত শুরু শিবগঞ্জে বিভিন্ন ভাতা ভোগীদের আয় বৃদ্ধিমূলক ব্ল্যাকবেঙ্গল ছাগল ও দেশি মুরগি বিষয়ক প্রশিক্ষণ সিভিল সার্ভিসে ১০বছর পদার্পণ, শিবগঞ্জ অফিসার্স ক্লাবের শুভেচ্ছা একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন শেষ হচ্ছে আজ সিলেট সানরাইজার্সে খেলবেন সিমন্স নিউজিল্যান্ড মিশন শেষে দেশে ফিরলেন মুমিনুলরা শিবগঞ্জে সাদ্য যোগদানকৃত ডিসি’র গুচ্ছগ্রাম পরিদর্শন ও কম্বল বিতরণ নবীগঞ্জে প্রশাসনের উদ্যােগে প্রধানমন্ত্রীর আশ্রয়ন প্রকল্পের জন্য সরকারি খাস জমি উদ্ধার
শিবগঞ্জে নদী ভাঙন আতঙ্কে গ্রামবাসী, পরিদর্শনে পাউবো

শিবগঞ্জে নদী ভাঙন আতঙ্কে গ্রামবাসী, পরিদর্শনে পাউবো

মোহাঃসফিকুল ইসলাম (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি :

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার চককীর্তি ইউনিয়নের রানীবাড়ী চাঁদপুর কুমারপাড়া এলাকায় মহানন্দার নদীর পানি কমে ভাঙন এলাকা পরিদর্শন করেছেন চাঁপাইনবাবগঞ্জ পানি উন্নয়ন বোর্ড। বৃহস্পতিবার দুপুরে ভাঙন এলাকা পরিদর্শন যান চাঁপাইনবাবগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের উপ-বিভাগীয় প্রকৌশলী ময়েজ উদ্দিন ও চককীর্তি ইউনিয়ন পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান আনোয়ার হাসান আনু মিঞা।

 

এ সময় ভাঙনের কবলে পড়া পূর্ণিমা রানী বলেন, বুধবার বিকেলে আমার রান্না ঘরের কিছু অংশে ফাটল দেখা দেয়। কিন্তু তেমন গুরুত্ব দেয়নি। তবে রাত ১২টার দিকে বিকট শব্দে নিমিশেই নদী গর্ভে তলিয়ে যায় রান্না ঘরসহ বেশকিছু আসবাবপত্র। সকাল থেকে বাড়ির সকল আসবাবপত্র অনত্র সরিয়ে নিচ্ছি। তিন বাচ্চাকে নিয়ে ঠায় নিয়েছি আত্মীয়-স্বজনদের বাড়িতে। অন্য কোন জমি নেই যে গিয়ে বাড়ি নির্মাণ করব। এদিকে ভাঙন আতঙ্কে রয়েছে পুরো গ্রাম। পরিদর্শনকালে চককীর্তি ইউনিয়ন পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান আনোয়ার হাসান আনু মিঞা বলেন, ভাঙনের কবলে পড়া পূর্ণিমা রানীর যদি জমি না থাকে, তাহলে সংশ্লিষ্ট দপ্তরের মাধ্যমে তাকে পুনর্বাসনের ব্যবস্থা গ্রহণের উদ্যোগ নেয়াা হবে।

 

এদিকে উপ-বিভাগীয় প্রকৌশলী ময়েজ উদ্দিন বলেন, মহানন্দার নদীর পানি কমে যাওয়ায় সামান্য ভাঙন সৃষ্টি হয়েছে। শুক্রবার সকাল থেকে মজুদকৃত জিও ব্যাগ ফেলে ভাঙন প্রতিরোধ করা হবে।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com