মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২, ০৫:১৯ অপরাহ্ন

নবীগঞ্জে একরাতে ৩টি মন্দিরের মূর্তিসহ আসবাবপত্র চুরি

নবীগঞ্জে একরাতে ৩টি মন্দিরের মূর্তিসহ আসবাবপত্র চুরি

নবীগঞ্জ (হবিগঞ্জ) প্রতিনিধি:
হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলায় একরাতে ৩ টি মন্দিরের চুরির ঘটনা ঘটেছে। এতে ৩ টি পিতলের মূর্তিসহ পূজা অর্চনার আসবাবপত্র খোয়া গেছে। ঘটনায় এলাকার সংখ্যালঘু সম্প্রদায়ের লোকজনের মাঝে আতংক দেখা দিয়েছে।
 ২ ডিসেম্বর বৃহস্পতিবার ভোর রাতে নবীগঞ্জ উপজেলার করগাঁও ইউনিয়নের জৈন্তরী গ্রামে এঘটনা ঘটে।
ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে নবীগঞ্জ থানার ওসি মো ডালিম আহমদ,সেকেন্ড অফিসার সমীরন দাশ,এস আই অমিতাভ দাশের নেতৃত্বে অভিযান চালিয়ে ওসমানী রোড এলাকা থেকে শুক্রবার রাত ২ টার সময় নবীগঞ্জ পৌর এলাকার রাজনগর গ্রামের মৃত আশ্বদ আলীর পুত্র সুরুজ মিয়া,রাজাবাদ গ্রামের মৃত লেবাছ মিয়ার পুত্র আলকাছ মিয়াকে গ্রপ্তার করা হয়। জন্তরী গ্রামের রজত গোস্বসামী বাদী হয়ে  নবীগঞ্জ থানায় ২ ডিসেম্বর বৃহস্পতিবার ৪৫৭/৩৮০ ধারা মোতাবেক মামলা নং ০৩ দায়ের করা হয়।  এরই প্রেক্ষিতে তথ্যের ভিত্তিতে তাদেরকে গ্রেপ্তার করা হয় এবং চুরি হওয়া মালামাল উদ্ধার করা হয়।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার জন্তরী গ্রামের নিহারেন্দু গোস্বামী নেপুর, প্রতিবেশী ইন্দু ভূষন আচার্য্য নান্টু ও মাখন লালের বাড়ির পারিবারিক পূজা অর্চনার মন্দিরে দুর্বৃত্তরা ভোর-রাতে কোনো একসময় মন্দিরের তালা ভেঙে পিতলের ৩টি মূর্তিসহ পূজা অর্চনার আসবাবপত্র নিয়ে যায়। খবর পেয়ে নবীগঞ্জ থানার একদল পুলিশসহ জনপ্রতিনিধি ও বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ ঘটনাস্থল পরিদর্শন করেন। এমন চাঞ্চল্যকর ঘটনায় ওই এলাকায় আতংক উৎকন্ঠা বিরাজ করছে।
এ প্রসঙ্গে নিহারেন্দু ঘোস্বামী নেপুর বলেন, রাতে বাড়ির সবাই প্রতিদিনের ন্যায় ঘুমিয়ে পড়ি, ভোররাতের কোনো এক সময় আমার ব্যক্তিগত পূজা অর্চনার মন্দিরের তালা ভেঙে ৩টি পিতলের মূর্তিসহ গুরুত্বপূর্ণ জিনিসপত্র চুরি করে নিয়ে যায়।
এছাড়া নবীগঞ্জ থানার এস আই মোস্তাফিজুর রহমানের নেতৃত্বে একদল পুলিশ নবীগঞ্জ পৌর এলাকার রাজাবাদ গ্রামের মৃত মনির মিয়া ওরফে মইন্না চেরার পুত্র আঞ্জব আলী(৩২),রাজনগর গ্রামের কবির মিয়ার পুত্র সুমন মিয়া,হরিপুর গ্রামের নজীর মিয়ার পুত্র নির আহমদকে আটক করা হয়।
গতকাল শনিবার তাদেরকে ৩৪ ধারায় কোর্টে প্রেরন করা হয়।
একটি সুত্রে জানাযায়, আটককৃত আঞ্জব আলী,সুমন মিয়া,মনির মিয়ার বিরুদ্ধে নবীগঞ্জ থানায়  ওসমানী রোডের প্রবাসী মহিলা মৃত নাজমা বেগমের ঘর দখল ও ইয়াবা ফেনসিডিল ব্যবসার সাথে জড়িত থাকার অভিযোগ রয়েছে।
নবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ ডালিম আহমেদ আটককৃতদের  ঘটনার বিষয়টি  নিম্চিত করেন।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com