মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০২২, ০৮:২৭ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
হরিমোহন স্কলে পদোন্নতিপ্রাপ্তদ শিক্ষকদের সংবর্ধনা ওমিক্রন ঠেকাতে শিবগঞ্জে মাস্ক বিতরণ শিবগঞ্জে বীরমুক্তিযোদ্ধা সনু লাঞ্ছিতের ঘটনায় তদন্ত শুরু শিবগঞ্জে বিভিন্ন ভাতা ভোগীদের আয় বৃদ্ধিমূলক ব্ল্যাকবেঙ্গল ছাগল ও দেশি মুরগি বিষয়ক প্রশিক্ষণ সিভিল সার্ভিসে ১০বছর পদার্পণ, শিবগঞ্জ অফিসার্স ক্লাবের শুভেচ্ছা একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন শেষ হচ্ছে আজ সিলেট সানরাইজার্সে খেলবেন সিমন্স নিউজিল্যান্ড মিশন শেষে দেশে ফিরলেন মুমিনুলরা শিবগঞ্জে সাদ্য যোগদানকৃত ডিসি’র গুচ্ছগ্রাম পরিদর্শন ও কম্বল বিতরণ নবীগঞ্জে প্রশাসনের উদ্যােগে প্রধানমন্ত্রীর আশ্রয়ন প্রকল্পের জন্য সরকারি খাস জমি উদ্ধার
রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের ভিসি হলেন রাবির অধ্যাপক শান্তনু

রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের ভিসি হলেন রাবির অধ্যাপক শান্তনু

অল নিউজ ডেস্ক :

সিরাজগঞ্জের রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের অধ্যাপক শাহ আজম শান্তনু। মঙ্গলবার শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সরকারি সাধারণ বিশ্ববিদ্যালয় শাখা থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়।

 

শিক্ষা মন্ত্রণালয়ের উপ-সচিব মাহমুদুল আলম স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়, বিশ্ববিদ্যালয়ের আচার্য ও রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদের অনুমোদনক্রমে রবীন্দ্র বিশ্ববিদ্যালয় আইন-২০১৬ এর ১০(১) ধারা অনুযায়ী আগামী চার বছরের জন্য অধ্যাপক শাহ আজমকে উপাচার্য পদে নিয়োগ দেওয়া হল।

প্রজ্ঞাপনে আরও বলা হয়েছে, তিনি বিশ্ববিদ্যালয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে ক্যাম্পাসে সার্বক্ষণিক অবস্থান করবেন। তিনি এই পদে দায়িত্ব পালনকালে বর্তমান পদের সমপরিমাণ বেতনভাতাদি ভোগ করবেন। উপাচার্যের মেয়াদ শেষ হলে তিনি মূল পদে প্রত্যাবর্তন করতে পারবেন। আচার্য প্রয়োজনবোধে যে কোনো সময় এই নিয়োগ বাতিল করতে পারবেন বলেও প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়।

 

এর আগে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে ভারপ্রাপ্ত উপাচার্যের দায়িত্ব পালন করছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক (অবসরপ্রাপ্ত) মো. আব্দুল লতিফ। বিশ্ববিদ্যালয়ের প্রথম উপাচার্য অধ্যাপক ড. বিশ্বজিৎ ঘোষের মেয়াদ শেষ হলে তাকে অন্তবর্তীকালীন দায়িত্ব দেওয়া হয়েছিল। অধ্যাপক শাহ আজম শান্তনু সমকাল সুহৃদ সমাবেশ রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখার উপদেষ্টার দায়িত্বও পালন করছেন।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com