মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২, ০৪:১১ অপরাহ্ন

রাজশাহীতে ইঞ্জিনের ক্যাটেল গার্ড খুলে আটকে গেলো ট্রেন

রাজশাহীতে ইঞ্জিনের ক্যাটেল গার্ড খুলে আটকে গেলো ট্রেন

নিজস্ব প্রতিবেদক :
রাজশাহীতে ইঞ্জিনের ক্যাটেল গার্ড খুলে ট্রেন আটকে যাওয়ার ঘটনা ঘটেছে। বুধবার (৮ ডিসেম্বর) সকাল ১০ টায় নগরীর দড়িখরবোনা রেলক্রসিংয়ে এই ঘটনা ঘটে। কমিউটার নামের ট্রেনটির ধীরগতি থাকায় কোন হতাহতের ঘটনা ঘটেনি।

জানা যায়, চাঁপাইনবাবগঞ্জ থেকে রাজশাহীর উদ্দেশ্যে ছেড়ে আসছিল কমিউটার ট্রেনটি। পথে রাজশাহী রেলওয়ে স্টেশনের অদূরে নগরীর দড়িখরবোনা রেলক্রসিংয়ে ট্রেনের লোকোমোটিভ (ইঞ্জিন) সামনের থেকে লাল রঙের ক্যাটেল গার্ড খুলে চাকার নিচে চলে যায় এতে ঘটনাস্থলেই ট্রেন থেমে যায়।

 

স্থানীয়রা জানান, ট্রেনের ধীরগতিতে চলছিল। বিকট শব্দে ট্রেনের সামনের লাল অংশ ( ক্যাটেল গার্ড) ভেঙে পড়ে। কিছুক্ষণের মধ্যেই এই ক্যাটেল গার্ডটি ট্রেনের চাকার নিচে চলে যায়। এতে ট্রেন থেমে যায়।
পরে ট্রেন থেকে অনেকেই নেমে আসের। এর পরে তারা ক্যাটেল গার্ড চাকার নিচে থেকে টেনে বের করে। তার কিছুক্ষণ পরে ট্রেনটি রাজশাহী রেলওয়ে স্টেশনের দিকে চলে যায়।

 

 

ট্রেনেকর্মরত এক কর্মচারি বলেন, ট্রেনের সামনে চাকার প্রটেকশনের জন্য একটি ক্যাটেল গার্ড ঝুলানো থাকে। সেটি হঠাৎ করে খুলে পড়ে যায়। এটা কোন বড় ঘটনা নয় বা ট্রেন চলাচলে কোন সমস্যা হবে না। পরে ট্রেনের কর্মচারিরা খুলে যাওয়া ক্যাটেল গার্ড ট্রেনে উঠিয়ে নিয়ে পুনরায় গন্তব্যস্থলে রওনা দেয়।

 

এবিষয়ে পশ্চিম রেলওয়ে যান্ত্রিক ও প্রকৌশলী (লোকো) আশিশ কুমার মন্ডল জানায়, আজ নন্দনগাছী এলাকায় ভটভটির সাথে ধাক্কা লাগে। এতে ক্যাটেল গার্ডে সমস্যা হয়। ফলে ক্যাটেল গার্ড খুলে যায়।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com