মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০২২, ০৮:২৯ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
হরিমোহন স্কলে পদোন্নতিপ্রাপ্তদ শিক্ষকদের সংবর্ধনা ওমিক্রন ঠেকাতে শিবগঞ্জে মাস্ক বিতরণ শিবগঞ্জে বীরমুক্তিযোদ্ধা সনু লাঞ্ছিতের ঘটনায় তদন্ত শুরু শিবগঞ্জে বিভিন্ন ভাতা ভোগীদের আয় বৃদ্ধিমূলক ব্ল্যাকবেঙ্গল ছাগল ও দেশি মুরগি বিষয়ক প্রশিক্ষণ সিভিল সার্ভিসে ১০বছর পদার্পণ, শিবগঞ্জ অফিসার্স ক্লাবের শুভেচ্ছা একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন শেষ হচ্ছে আজ সিলেট সানরাইজার্সে খেলবেন সিমন্স নিউজিল্যান্ড মিশন শেষে দেশে ফিরলেন মুমিনুলরা শিবগঞ্জে সাদ্য যোগদানকৃত ডিসি’র গুচ্ছগ্রাম পরিদর্শন ও কম্বল বিতরণ নবীগঞ্জে প্রশাসনের উদ্যােগে প্রধানমন্ত্রীর আশ্রয়ন প্রকল্পের জন্য সরকারি খাস জমি উদ্ধার
রাজশাহীতে দুর্নীতিবিরোধী দিবস পালিত

রাজশাহীতে দুর্নীতিবিরোধী দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক :
রাজশাহীতে নানা কর্মসূচির মধ্য দিয়ে আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস উদযাপন করা হয়েছে। দুর্নীতি দমন কমিশন (দুদক), রাজশাহী জেলা প্রশাসন, মহানগর দুর্নীতি প্রতিরোধ কমিটি ও সনাক-টিআইবির যৌথ উদ্যোগে বৃহস্পতিবার(০৯ ডিসেম্বর) দিবসটি উদযাপন করা হয়।

 

এ উপলক্ষে সকালে রাজশাহীর শহীদ এএইচএম কামারুজ্জামান জেলা পরিষদ মিলনায়তনে একটি আলোচনা সভার আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন বিভাগীয় কমিশনার ড. হুমায়ুন কবীর। ‘আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবসের প্রেক্ষাপট এবং দুর্নীতিমুক্ত সমাজ গঠনের প্রয়োজনীয়তা’ শীর্ষক আলোচনা সভায় তিনি বলেন, কেউ দুর্নীতি করে তার সন্তানের জন্য যে প্রাসাদ তৈরি করে পরবর্তীকালে সেই সন্তান বড় হয়ে তার বাবাকে ঘৃণা করে। দুর্নীতির মাধ্যমে যে সম্পদ হয়, সে সম্পদের কথা কাউকে বলা যায় না। তিনি আরো বলেন, এর কারণ হল প্রত্যেক মানুষই আসলে জানে এক ব্যক্তির কর্ম অনুযায়ী আয় কত। দুর্নীতি কৃষকেরা করে না, দুর্নীতি শিক্ষিত লোকেরাই করে।

 

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে জেলা প্রশাসক আব্দুল জলিল বলেন, দুর্নীতি দমন করা শুধু দুর্নীতি দমন কমিশনের (দুদক) কাজ নয়, এটা আমাদের সবার কাজ, এটা সবার দায়িত্ব। মানুষের সাথে সরকারি কর্মকর্তাদের যত বেশি যোগাযোগ হবে দুর্নীতি তত কমে যাবে। তিনি বলেন, তাদের অফিস দুর্নীতিমুক্ত।

 

আলোচনা সভায় রাজশাহী রেঞ্জের অতিরিক্ত ডিআইজি জয়দেব কুমার ভদ্র বলেন, দুর্নীতির সমস্যা আজকের নয়, প্রাচীনকাল থেকেই দুর্নীতির সমস্যা রয়েছে। অনেক চেষ্টা করেও এটি নির্মূল করা যায়নি। এর বীজ এখনো সমাজে রয়ে গেছে। তিনি বলেন, ঘুষ নিতে কাউকে ধরতে পারবেন না, কিন্তু ঘুষের টাকা কোথায় ব্যবহার হচ্ছে সেটা ধরতে ধরা যায়। আমাদের শুধু নৈতিকতা দিয়ে দুর্নীতি দূর করা সম্ভব না, তবে আমাদের প্রযুক্তি দিয়ে দুর্নীতি দূর করা সম্ভব। এ জন্য যত তাড়াতাড়ি সম্ভব আমাদের দেশকে সম্পূর্ণ ডিজিটাল বাংলাদেশ হিসেবে গড়তে হবে।

 

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন-দুদক রাজশাহী বিভাগীয় কার্যালয়ের পরিচালক মোহাম্মদ মোরশেদুল আলম। বিশেষ অতিথি হিসেবে আরও ছিলেন-দুদকের সমন্বিত জেলা কার্যালয়ের উপপরিচালক নাসির উদ্দিন, জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) আবু সালেহ মো. আশরাফুল আলম প্রমুখ।

 

আলোচনা সভা শেষে দুর্নীতি বিরোধী সাংস্কৃতিক পরিবেশনা অনুষ্ঠিত হয়।

এর আগে নগরীর সিঅ্যান্ডবি মোড়ে দুর্নীতিবিরোধী একটি মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন সনাকের রাজশাহীর সভাপতি ড. দীপকেন্দ্রনাথ দাস।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com