সোমবার, ২৪ জানুয়ারী ২০২২, ০৪:১৭ অপরাহ্ন

১৫ কিমি. গতিতে চলল ছয় বগির মেট্রোরেল

১৫ কিমি. গতিতে চলল ছয় বগির মেট্রোরেল

অল নিউজ ডেস্ক :
রাজধানীর উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত ১২ ডিসেম্বর চলবে মেট্রোরেল। তার প্রস্তুতি হিসেবে এই রুটে ছয় বগির একটি ট্রেন চলাচল করেছে। ট্রেনের গতিবেগ ছিল ঘণ্টায় ১৫ কিলোমিটার। ট্রেন এই গতিবেগেই পরিচালনা করবে বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন।

 

বৃহস্পতিবার (৯ ডিসেম্বর) বেলা সোয়া ১১টায় ট্রেনটি উত্তরা থেকে যাত্রা শুরু করে আগারগাঁওয়ে পৌঁছায় দুপুর ১২টা ৪৭ মিনিটে।

 

দেশের প্রথম মেট্রোরেল পথ উত্তরা থেকে আগারগাঁও অংশ ১১ দশমিক ৫৮ কিলোমিটার দীর্ঘ। এই পথে মেট্রোরেলটি উত্তরা উত্তর, উত্তরা সেন্টার, উত্তরা দক্ষিণ, পল্লবী, মিরপুর ১১, মিরপুর ১০, কাজীপাড়া ও শেওড়াপাড়া স্টেশনে থেমে থেমে দুপুর ১২টা ৪৭ মিনিটে আগারগাঁওয়ে পৌঁছায়।

 

মেট্রোরেল প্রকল্পের ব্যবস্থাপক এ বি এম আরিফুর রহমান ঢাকা পোস্টকে বলেন, আগামী ১২ ডিসেম্বর প্রথমবারের মতো উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত মেট্রোরেল পরিচালনা করা হবে। তারই প্রস্তুতি হিসেবে রেলপথ, বৈদ্যুতিক সঞ্চালন লাইন ও সংশ্লিষ্ট সব রেল স্টেশনের অবস্থা পরীক্ষার জন্য এই ট্রেন পরিচালনা করা হয়েছে।

 

ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি ডিএমটিসিএল সূত্রে জানা গেছে, আগামী ডিসেম্বরে দেশের প্রথম মেট্রোরেল উত্তরা থেকে আগারগাঁও অংশে বাণিজ্যিক চলাচল শুরু করা হবে। উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত ২০ দশমিক ১০ কিলোমিটার দীর্ঘ উড়াল রেলপথ নির্মাণের কাজ চলছে। প্রকল্পের সার্বিক অগ্রগতি হয়েছে ৭২ শতাংশ। প্রকল্পে ব্যয় হবে ২২ হাজার কোটি টাকা।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com