বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী ২০২২, ০১:৩৫ অপরাহ্ন

দুই শিফটে এইচএসসিতে অনুপস্থিত ১৭ হাজার, বহিষ্কার ১৬

দুই শিফটে এইচএসসিতে অনুপস্থিত ১৭ হাজার, বহিষ্কার ১৬

অল নিউজ ডেস্ক :
আজ বৃহস্পতিবার সারাদেশে দুই শিফটে অনুষ্ঠিত হয়েছে এইচএসি ও সমমান পরীক্ষা। সকাল ১০ টায় শুরু হয় ইসলামের ইতিহাস ও সংস্কৃতি ১ম পত্রের পরীক্ষা। দেড়ঘণ্টার এ পরীক্ষায় অনুপস্থিত ছিলো ১২ হাজার ৩৯৮ জন পরীক্ষার্থী। সারাদেশে একযোগে ১৫০৭ কেন্দ্রে অনুষ্ঠিত হয় এ পরীক্ষা। আজকের পরীক্ষায় মোট অংশ নেয় ৪ লাখ ৪৯ হাজার ৮৭৭ জন।

বৃহস্পতিবার শিক্ষামন্ত্রণালয়ের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা গেছে।

নয়টি শিক্ষাবোর্ডের মধ্যে ঢাকা শিক্ষাবোর্ডে ২৪৫৯ জন, চট্টগ্রামে ৮৫২ জন, রাজশাহীতে ১৬২৪ জন, বরিশালে ৯২২ জন, সিলেটে ৮৯৩ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিলো। এছাড়াও দিনাজপুরে ১৯১৩জন, কুমিল্লায় ১৩৮২ জন, ময়মনসিংহে ৬৯৮ জন এবং যশোরে অনুপস্থিতির সংখ্যা ১৬৫৫ জন। তবে এ পরীক্ষায় বহিষ্কারের কোনো ঘটনা ঘটেনি।

 

অন্যদিকে বৃহস্পতিবার দুপুর ২টা থেকে সাড়ে ৩টা পর্যন্ত অনুষ্ঠিত হয়েছে উৎপাদন ব্যবস্থাপনা ও বিপণন ১ম পত্র ও ফিন্যান্স, ব্যাংকিং ও বিমা ১ম পত্র পরীক্ষা। সারাদেশে ১৫০৭ কেন্দ্রে অনুষ্ঠিত হয় এ পরীক্ষায় কোনো শিক্ষার্থীকে বহিষ্কারের ঘটনা ঘটেনি। কিন্তু এ পরীক্ষায় অনুপস্থিত পরীক্ষার্থীর সংখ্যা ছিলো ৫ হাজার ২১ জন।

 

এর মধ্যে ঢাকা শিক্ষাবোর্ডে ১৫৫০ জন, চট্টগ্রামে ৫৪৭ জন, রাজশাহীতে ৫১৩ জন, বরিশালে ৩৭৬ জন, সিলেটে ১৮৬ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিলো। এছাড়াও দিনাজপুরে ৪৮২জন, কুমিল্লায় ৭৯১ জন, ময়মনসিংহে ১৮০ জন এবং যশোরে অনুপস্থিতির সংখ্যা ৩৯৬ জন। তবে এ পরীক্ষায় ১৬ জন পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। এর মধ্যে কুমিল্লায় ১৫ ও বরিশালে একজন শিক্ষার্থীকে অনৈতিক পন্থা অবলম্বন করায় বহিষ্কার করা হয়েছে।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com