সোমবার, ২৪ জানুয়ারী ২০২২, ০৫:৩০ অপরাহ্ন

খালেদা জিয়ার রক্তক্ষরণ হচ্ছে

খালেদা জিয়ার রক্তক্ষরণ হচ্ছে

অল নিউজ ডেস্ক :
এভারকেয়ার হাসপাতালের সিসিইউতে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার আজ আবারও রক্তক্ষরণ হয়েছে।

বৃহস্পতিবার রাতে বিএনপির ভাইস চেয়ারম্যান ও তার ব্যক্তিগত চিকিৎসক ডা. এজেডএম জাহিদ হোসেন গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন। তিনি বলেন, এখনো তার (খালেদা জিয়া) রক্তক্ষরণ হচ্ছে।

 

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার শারীরিক অবস্থা অপরিবর্তিত রয়েছে জানিয়ে জাহিদ হোসেন বলেন, গতকালের মতো এখনও তার রক্তক্ষরণ হচ্ছে। মেডিকেল বোর্ড সার্বক্ষণিক মনিটরিং করছে। আজ সকালে ও বিকেলে ম্যাডামকে তারা দেখে গেছেন।

 

‘গতকাল রাতে মেডিকেল বোর্ড বসেছিল। তারা প্রয়োজন অনুযায়ী তাকে ওষুধ দিচ্ছেন। তবে তার উন্নত চিকিৎসার প্রয়োজনে দ্রুত বিদেশে নেয়ার দরকার।’

 

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলায় ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি সাজা হলে কারাগারে যান খালেদা জিয়া। এরপর দেশে করোনা মহামারি শুরু হলে খালেদা জিয়ার পরিবারের আবেদনে তাকে গত বছরের ২৫ মার্চ নির্বাহী আদেশে সাময়িক মুক্তি দেয় সরকার। এতে শর্ত ছিল যে, তাকে দেশেই থাকতে হবে।

 

বিএনপি চেয়ারপারসন কারাগার থেকে বেরিয়ে গুলশানের বাসা ফিরোজায় ওঠেন। পরে করোনায় আক্রান্ত হলে চলতি বছরের প্রায় দুই মাস হাসাপাতালে চিকিৎসা নিয়েছিলেন তিনি।

 

পরে চার মাসের মাথায় আবার হাসপাতালে ভর্তি হতে হয়েছিল খালেদা জিয়াকে। ওই সময় ২৬ দিন হাসপাতালে কাটিয়ে বাসায় ফেরার ৫ দিন পর আবারও ১৩ নভেম্বর হাসপাতালে ভর্তি করা হয় তাকে।

 

বর্তমানে হাসপাতালের সিসিইউতে নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছে বিএনপি চেয়ারপারসনকে। তিনি ডায়াবেটিস, আর্থ্রাইটিস, ফুসফুস, কিডনি ও চোখের সমস্যাসহ নানা জটিলতায় ভুগছেন।

 

এছাড়া বেগম খালেদা জিয়া লিভার সিরোসিসে আক্রান্ত বলেও জানিয়েছেন তার চিকিৎসার জন্য গঠিত মেডিকেল বোর্ড।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com