বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী ২০২২, ০২:৪৩ অপরাহ্ন

পাকিস্তান-ওয়েস্ট ইন্ডিজ সিরিজে থাকবে কঠোর নিরাপত্তা

পাকিস্তান-ওয়েস্ট ইন্ডিজ সিরিজে থাকবে কঠোর নিরাপত্তা

অল নিউজ ডেস্ক :
পাকিস্তানের মাটিতে আন্তর্জাতিক ক্রিকেট ফেরার পর থেকে প্রতি সিরিজেই নানান প্রশ্ন ওঠে খেলোয়াড়দের নিরাপত্তা নিয়ে। বিশ্বকাপের আগে নিউজিল্যান্ড ও ইংল্যান্ড নিরাপত্তার দোহাই দিয়ে খেলেনি সিরিজ। তাছাড়া নিউজিল্যান্ডের ত্রিকেটাররা পাকিস্তানে এসে একটি ম্যাচও না খেলে ফিরে যায় দেশে।

তাই এবার সেসব সমস্যা যেন না হয় তাই নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা হাতে নিয়েছে পাকিস্তান। করাচি পুলিশকে আরও শক্তিশালী করতে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা দেওয়া হচ্ছে সারা দেশজুড়ে। দ্য নিউজ পাকিস্তানের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

 

১৩ ডিসেম্বর থেকে নিজ দেশে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি ও তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে পাকিস্তান। ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজের সবকটা ম্যাচই করাচির ন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে।

গত বৃহস্পতিবার সিন্ধ স্কাউট অডিটরিয়ামে দেশটির অতিরিক্ত আইজি ইমরান ইয়াকুবের সভাপতিত্বে বিশদ নিরাপত্তা পরিকল্পনা বর্ণনা করা হয়েছে। পুরো এ পরিকল্পনা সবার সামনে তুলে ধরেন সিকিউরিটি ও ইমার্জেন্সি সার্ভিস ডিভিশনের ডিআইজি মাকসুদ আহমেদ।

 

হোটেল থেকে ওয়েস্ট ইন্ডিজ টিম মাঠে আসা-যাওয়া এবং মাঠের নিরাপত্তা দেওয়ার জন্য সবমিলিয়ে ৪৬ জন ডিএসপি, ৩১৫ জন এনজিও, ৩৮২২ জন কনস্টেবল ও হেড কনস্টেবল, ৫০ জন নারী পুলিশ, র‍্যাপিড রেসপন্স ফোর্সের ৫০০ জন সদস্য নিরলস দায়িত্ব পালন করবেন।

 

এছাড়া, স্পেশাল সিকিউরিটি ইউনিটের ৮৮৯ জন কমান্ডো যেকোনো জরুরি পরিস্থিতি মোকাবিলা করার জন্য সার্বক্ষণিক দায়িত্ব পালন করবেন। তারা অবস্থান করবে করাচি বিমানবন্দরে, আশে পাশের রাস্তায়, হোটেলে ও স্টেডিয়ামে। করাচি স্টেডিয়ামে বানানো হবে তাদের অস্থায়ী ক্যাম্প।

২০০৯ সালে শ্রীলঙ্কা দলের উপর সন্ত্রাসী হামলার পর থেকে পাকিস্তান সফরে যারাই যায় তাদের কঠোর নিরাপত্তার ব্যবস্থা করা হয়।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com