মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০২২, ০৭:২৪ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
হরিমোহন স্কলে পদোন্নতিপ্রাপ্তদ শিক্ষকদের সংবর্ধনা ওমিক্রন ঠেকাতে শিবগঞ্জে মাস্ক বিতরণ শিবগঞ্জে বীরমুক্তিযোদ্ধা সনু লাঞ্ছিতের ঘটনায় তদন্ত শুরু শিবগঞ্জে বিভিন্ন ভাতা ভোগীদের আয় বৃদ্ধিমূলক ব্ল্যাকবেঙ্গল ছাগল ও দেশি মুরগি বিষয়ক প্রশিক্ষণ সিভিল সার্ভিসে ১০বছর পদার্পণ, শিবগঞ্জ অফিসার্স ক্লাবের শুভেচ্ছা একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন শেষ হচ্ছে আজ সিলেট সানরাইজার্সে খেলবেন সিমন্স নিউজিল্যান্ড মিশন শেষে দেশে ফিরলেন মুমিনুলরা শিবগঞ্জে সাদ্য যোগদানকৃত ডিসি’র গুচ্ছগ্রাম পরিদর্শন ও কম্বল বিতরণ নবীগঞ্জে প্রশাসনের উদ্যােগে প্রধানমন্ত্রীর আশ্রয়ন প্রকল্পের জন্য সরকারি খাস জমি উদ্ধার
একদিনে প্রাণহানি বাড়ল সহস্রাধিক

একদিনে প্রাণহানি বাড়ল সহস্রাধিক

অল নিউজ ডেস্ক :
গত একদিনে বিশ্বজুড়ে করোনাভাইরাসে মৃত্যু ও শনাক্তের সংখ্যা আগের দিনের তুলনায় বেড়েছে। গত একদিনে বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন আট হাজারের বেশি মানুষ, আগের দিনের তুলনায় সহস্রাধিক বেশি। একই সময়ে নতুন করে ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন প্রায় ৭ লাখের মতো মানুষ। এই সংখ্যাটাও আগের দিনের তুলনায় বেশি।

 

করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে পাওয়া সর্বশেষ তথ্য অনুযায়ী, শনিবার সকাল পর্যন্ত গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৮ হাজার ২৭৮ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় মৃত্যুর সংখ্যা বেড়েছে হাজারের বেশি। এতে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৫৩ লাখ ১১ হাজার ৩৪২ জনে।

 

একই সময়ের মধ্যে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৬ লাখ ৮৫ হাজার ৩৮৩ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় নতুন শনাক্ত রোগীর সংখ্যা বেড়েছে প্রায় ৮৩ হাজার। এতে মহামারির শুরু থেকে এ পর্যন্ত ভাইরাসে আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৬ কোটি ৯৪ লাখ ৭ হাজার ৫৫৭ জনে।

 

গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। এই সময়ের মধ্যে দেশটিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৩৩ হাজার ৩৮৫ জন এবং মারা গেছেন ১ হাজার ৪১৭ জন। করোনাভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত এই দেশটিতে এখন পর্যন্ত ৫ কোটি ৫ লাখ ৬৮ হাজার ৪১৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ৮ লাখ ১৫ হাজার ৭৫২ জন মারা গেছেন।

 

যুক্তরাষ্ট্র ছাড়া গত ২৪ ঘণ্টায় জার্মানিতে করোনা শনাক্ত হয়েছে ৫৮ হাজার ৯৬৯ মানুষের দেহে। মৃত্যু হয়েছে ৪৯৬ জন। এছাড়া যুক্তরাজ্য আক্রান্ত ৫৮ হাজার ১৯৪, মৃত্যু ১২০, রাশিয়ায় আক্রান্ত ৩০ হাজার ৮৭৩, মৃত্যু ১ হজার ১৭৬, পোল্যান্ডে আক্রান্ত ২৪ হাজার ৯৯১, মৃত্যু ৫৭১, ইতালি আক্রান্ত ২০ হাজার ৪৯৭, মৃত্যু ১১৮ এবং দক্ষিণ আফ্রিকা ১৯ হাজার ১৭ জন আক্রান্ত, ২০ জনের মৃত্যু হয়েছে।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com