মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২, ০৪:৫৫ অপরাহ্ন

অসাম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মাণে একযোগে কাজ করার আহ্বান

অসাম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মাণে একযোগে কাজ করার আহ্বান

অল নিউজ ডেস্ক :
শোষণ ও বৈষম্যমুক্ত অসাম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মাণে একযোগে কাজ করার আহ্বান জানিয়েছেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

 

শনিবার (১১ ডিসেম্বর) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে বাংলাদেশ ক্যাথলিক চার্চ ঢাকার কৃষিবিদ ইনস্টিটিউশন মিলনায়তনে আয়োজিত আলোচনা সভা, বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে এ কথা বলেন স্পিকার।

 

শিরীন শারমিন চৌধুরী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আজীবন দেশের জনগণের কল্যাণে নিমগ্ন থেকে কাজ করে গেছেন। বঙ্গবন্ধুর উত্তরাধিকারী হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে সমৃদ্ধির সোপানে এগিয়ে নিয়ে যাচ্ছেন। তার নেতৃত্বে বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে।

 

তিনি বলেন, দেশের প্রায় শতভাগ বিদ্যুৎ নিশ্চিতকরণ, দারিদ্র্যতার হার ২১ শতাংশে নামিয়ে আনা, অতি দরিদ্রদের জন্য আশ্রয়নের ব্যবস্থা করা, নারী উন্নয়নসহ সবক্ষেত্রে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। বাংলাদেশের অর্ধেক জনগোষ্ঠী তরুণ।

এসময় তরুণ প্রজন্মকে বঙ্গবন্ধুর আদর্শ ও দর্শন ধারণ করে স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে একযোগে কাজ করার আহ্বান জানান স্পিকার।

বাংলাদেশ ক্যাথলিক বিশপ সম্মিলনীর আর্চবিশপ বিজয় এন. ডি’ ক্রুজের সভাপতিত্বে অনুষ্ঠানে গেস্ট অব অনার ছিলেন কার্ডিনাল প্যাট্রিক ডি’ রোজারিও।

 

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল ও ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান। আরো উপস্থিত ছিলেন জুয়েল আরেং, অ্যাডভোকেট ঝর্ণা গ্লোরিয়া সরকার প্রমুখ।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com