সোমবার, ২৪ জানুয়ারী ২০২২, ০৫:৪৮ অপরাহ্ন

লঞ্চে আগুনে ঘটনায় মালিকসহ ৮ জনের বিরুদ্ধে পরোয়ানা জারি

লঞ্চে আগুনে ঘটনায় মালিকসহ ৮ জনের বিরুদ্ধে পরোয়ানা জারি

অল নিউজ ডেস্ক :

ঝালকাঠির সুগন্ধা নদীতে এমভি অভিযান-১০ লঞ্চে অগ্নিকাণ্ডের ঘটনায় লঞ্চটির ৪ মালিকসহ ৮ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন ঢাকার নৌ আদালত।

রোববার (২৬ ডিসেম্বর) বিকেলে এই গ্রেফতারি পরোয়ানা জারি করেন নৌ আদালতের বিচারক (স্পেশাল মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট) জয়নাব বেগম।

 

নৌ আদালতের প্রসিকিউটিং অফিসার আইনজীবী বেল্লাল হোসাইন গণমাধ্যমকে তথ্য নিশ্চিত করেন। তিনি জানান, মামলার আসামিদের মধ্যে চার মালিক হলেন মো. হামজালাল শেখ, মো. শামীম আহম্মেদ, মো. রাসেল আহাম্মেদ ও ফেরদৌস হাসান রাব্বি। এছাড়া লঞ্চের ইনচার্জ মাস্টার মো. রিয়াজ সিকদার, ইনচার্জ চালক মো. মাসুম বিল্লাহ, দ্বিতীয় চালক আবুল কালাম ও দ্বিতীয় মাস্টার মো. খলিলুর রহমানকেও আসামি করা হয়।

এর আগে দুপুরে নৌপরিবহন অধিদফতরের প্রধান পরিদর্শক মো. শফিকুর রহমান নৌ আদালতে মামলাটি করেন বলেও জানান তিনি।

 

গত বৃহস্পতিবার (২৩ ডিসেম্বর) রাত ৩টার দিকে ঝালকাঠির সুগন্ধা নদীতে অভিযান-১০ লঞ্চে আগুন লাগে। এ ঘটনায় এখন পর্যন্ত ৩৯ জন নিহত হয়েছেন।

এদিকে এমভি অভিযান-১০ লঞ্চের মালিক হামজালাল শেখের বিরুদ্ধে মামলার আবেদন করা হয়েছে। মামলায় আরও ২০-২৫ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে।

 

রোববার সকাল ৯টায় বরগুনার এম বালিয়াতলী ইউনিয়নের চেয়ারম্যান অ্যাডভোকেট নাজমুল ইসলাম নাসির বাদী হয়ে বরগুনা মুখ্য বিচারিক হাকিম আদালতে আইনজীবীর মাধ্যমে মামলার আবেদন করেন। আদালতের বিচারক মুহাম্মদ মাহবুব আলম আবেদন গ্রহণ করে সংশ্লিষ্ট থানায় মামলাটি এজাহার হিসেবে গ্রহণের আদেশ দেন।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com