মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০২২, ০৫:২৫ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
হরিমোহন স্কলে পদোন্নতিপ্রাপ্তদ শিক্ষকদের সংবর্ধনা ওমিক্রন ঠেকাতে শিবগঞ্জে মাস্ক বিতরণ শিবগঞ্জে বীরমুক্তিযোদ্ধা সনু লাঞ্ছিতের ঘটনায় তদন্ত শুরু শিবগঞ্জে বিভিন্ন ভাতা ভোগীদের আয় বৃদ্ধিমূলক ব্ল্যাকবেঙ্গল ছাগল ও দেশি মুরগি বিষয়ক প্রশিক্ষণ সিভিল সার্ভিসে ১০বছর পদার্পণ, শিবগঞ্জ অফিসার্স ক্লাবের শুভেচ্ছা একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন শেষ হচ্ছে আজ সিলেট সানরাইজার্সে খেলবেন সিমন্স নিউজিল্যান্ড মিশন শেষে দেশে ফিরলেন মুমিনুলরা শিবগঞ্জে সাদ্য যোগদানকৃত ডিসি’র গুচ্ছগ্রাম পরিদর্শন ও কম্বল বিতরণ নবীগঞ্জে প্রশাসনের উদ্যােগে প্রধানমন্ত্রীর আশ্রয়ন প্রকল্পের জন্য সরকারি খাস জমি উদ্ধার
ওমিক্রন ঠেকাতে রাত্রিকালীন কারফিউ জারি করল দিল্লি

ওমিক্রন ঠেকাতে রাত্রিকালীন কারফিউ জারি করল দিল্লি

অল নিউজ ডেস্ক :

করোনার সর্বোচ্চ সংক্রামক ধরন ওমিক্রনের বিস্তার ঠেকাতে রাত্রিকালীন কারফিউ জারি করেছে দিল্লি। রাজ্য সরকারের আদেশ অনুযায়ী, নয়াদিল্লি ও তার আশপাশের এলাকায় সোমবার (২৭ ডিসেম্বর) রাত ১১ টা থেকে ভোর ৫ টা পর্যন্ত দিল্লিজুড়ে কারফিউ থাকবে।

রোববার দিল্লিতে করোনা পজিটিভ হিসেবে শনাক্ত হয়েছেন ২৯০ জন, যা গত ছয়মাসের মধ্যে সর্বোচ্চ। এছাড়া কোভিডে আক্রান্ত হয়ে একজনের মৃত্যুও হয়েছে।

 

ভারতের যে রাজ্য ও প্রশাসনিক অঞ্চলগুলো মহামারির মধ্যে সবচেয়ে বিপর্যয় পার করেছে সেসবের মধ্যে অন্যতম দিল্লি। মহামারির ২ বছরে রাজধানী নয়াদিল্লি ও তার আশপাশের এলাকায় করোনায় আক্রান্ত হয়েছেন মোট ১৪ লাখ ৪৩ হাজার ৩৫২ জন এবং এ রোগে মৃত্যু হয়েছে ২৫ হাজার ১০৫ জনের।

 

বর্তমানে দিল্লিতে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ১ হাজার ১০৩ জন, যাদের প্রায় অর্ধেক-৫৮৩ জন আছেন হোম আইসোলেশনে। ওমিক্রনের প্রভাবে রাজধানী ও তার আশপাশের এলাকায় বর্তমানে দৈনিক সংক্রমণ দশমিক ৫৫ হারে বেড়েছে বলে রোববার এক বিবৃতিতে জানিয়েছে দিল্লি রাজ্য সরকারের স্বাস্থ্য বিভাগ।

 

চলতি সপ্তাহের শুরুর দিকে দিল্লির দুর্যোগ ব্যবস্থাপনা কর্তৃপক্ষ (ডিডিএমএ) রাজধানীতে বড়দিন ও নববর্ষ উদযাপন উপলক্ষে যাবতীয় সাংস্কৃতিক অনুষ্ঠান ও জনসমাগমে নিষেধাজ্ঞা জারি করেছিল। এছাড়া রেস্তোরাঁ, পানশালা ও অডিটোরিয়ামগুলোকে আংশিক লোকবল নিয়ে কাজ করার নির্দেশ দেওয়া হয়েছে। বিয়ের অনুষ্ঠানেও সর্বোচ্চ ২০০ ব্যক্তি উপস্থিত থাকতে পারবেন বলে জানিয়ে দিয়েছে রাজ্য সরকার।

 

করোনা থেকে সুরক্ষা নিশ্চিতে রাজ্যবাসীকে স্বাস্থ্যবিধি যথাযথভাবে মেনে চলার আহ্বানও জানানো হয়েছে রোববারের আদেশে।

 

ওমিক্রনের সংক্রমণ ঠেকাতে এই নিয়ে ভারতের তিন রাজ্যে নাইট কারফিউ জারি করা হলো- দিল্লি, মধ্যপ্রদেশ ও মহারাষ্ট্র। সূত্র: হিন্দুস্তান টাইমস

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com