মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২, ০৪:৫২ অপরাহ্ন

নিউইয়র্কে হাসপাতালে ওমিক্রনে আক্রান্ত শিশুর সংখ্যা বাড়ছে

নিউইয়র্কে হাসপাতালে ওমিক্রনে আক্রান্ত শিশুর সংখ্যা বাড়ছে

অল নিউজ ডেস্ক :
করোনাভাইরাসের নতুন আবিষ্কৃত ধরন ওমিক্রনের প্রভাবে যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক অঙ্গরাজ্যে ব্যাপকভাবে কোভিডে আক্রান্ত হচ্ছে শিশু ও অপ্রাপ্তবয়স্করা; সেই সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে এ রোগে গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হওয়া শিশু-কিশোর-কিশোরীর সংখ্যাও।

 

শুক্রবার এক বিবৃতিতে নিউইয়র্ক অঙ্গরাজ্যের স্বাস্থ্য বিভাগ জানিয়েছে, ‘শিশু ও অপ্রাপ্তবয়স্কদের করোনায় আক্রান্ত হওয়া এবং এতে গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তির প্রবণতা প্রতিদিনই বাড়ছে। নিউইয়র্কের স্বাস্থ্য বিভাগের হিসেব অনুযায়ী, গত ৫ ডিসেম্বর থেকে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হওয়া শিশু-অপ্রাপ্তবয়স্কদের সংখ্যা বেড়েছে চারগুণ।’

 

বিবৃতিতে আরও বলা হয়, হাসপাতালে ভর্তি হওয়া এসব শিশু ও অপ্রাপ্তবয়স্কদের প্রায় অর্ধেকেরই বয়স ৫ বছরের চেয়ে কম।

২০২০ সালে মহমারি শুরুর পর থেকে এ পর্যন্ত করোনায় মোট সংক্রমণ ও মৃত্যুর হিসেবে বিশ্বের দেশগুলোর মধ্যে শীর্ষে আছে যুক্তরাষ্ট্র। বর্তমানে ওমিক্রনের কারণে দেশটিতে ফের ঊর্ধ্বমূখী হয়েছে দৈনিক সংক্রমণের হার। জন হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুযায়ী, গত সাত দিনে যুক্তরাষ্ট্রে প্রতিদিন গড়ে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৯০ হাজার মানুষ।

 

এদিকে, বড়দিন ও নববর্ষের ছুটি পরিবার ও প্রিয়জনদের সঙ্গে কাটাতে বিভিন্ন অঙ্গরাজ্য ও বিদেশে যাওয়ার তোড়জোড় চলছে মার্কিনীদের মধ্যে। বিমানে ওঠার জন্য করোনা টেস্ট সনদ বাধ্যতামূলক হওয়ায় দেশজুড়ে টেস্টেং কেন্দ্রগুলোতে তাই চলছে অস্বাভাবিক চাপ। ফলে যুক্তরাষ্ট্রের অনেক অঞ্চলে করোনা টেস্টের গতি কমে গেছে।

দেশটির মহামারি বিষয়ক শীর্ষ উপদেষ্টা অ্যান্থনি ফাউসি ও এই সমস্যাটি স্বীকার করেছেন এবং আশ্বাস দিয়েছেন, দ্রুত এর সমাধান বের করার চেষ্টা করা হচ্ছে।

 

এদিকে, এতদিন ধরে কেবল টিকাদান কর্মসূচির ওপর জোর দেওয়া ও করোনা টেস্টিং সক্ষমতা না বাড়ানোর কারণে দেশজুড়ে প্রবল সমালোচনা মুখে পড়েছে হোয়াইট হাউস। সূত্র: এএফপি।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com