মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০২২, ০৬:৫৯ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
হরিমোহন স্কলে পদোন্নতিপ্রাপ্তদ শিক্ষকদের সংবর্ধনা ওমিক্রন ঠেকাতে শিবগঞ্জে মাস্ক বিতরণ শিবগঞ্জে বীরমুক্তিযোদ্ধা সনু লাঞ্ছিতের ঘটনায় তদন্ত শুরু শিবগঞ্জে বিভিন্ন ভাতা ভোগীদের আয় বৃদ্ধিমূলক ব্ল্যাকবেঙ্গল ছাগল ও দেশি মুরগি বিষয়ক প্রশিক্ষণ সিভিল সার্ভিসে ১০বছর পদার্পণ, শিবগঞ্জ অফিসার্স ক্লাবের শুভেচ্ছা একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন শেষ হচ্ছে আজ সিলেট সানরাইজার্সে খেলবেন সিমন্স নিউজিল্যান্ড মিশন শেষে দেশে ফিরলেন মুমিনুলরা শিবগঞ্জে সাদ্য যোগদানকৃত ডিসি’র গুচ্ছগ্রাম পরিদর্শন ও কম্বল বিতরণ নবীগঞ্জে প্রশাসনের উদ্যােগে প্রধানমন্ত্রীর আশ্রয়ন প্রকল্পের জন্য সরকারি খাস জমি উদ্ধার
বাগমারায় নির্বাচনী অফিস গুড়িয়ে দিল ইউএনও

বাগমারায় নির্বাচনী অফিস গুড়িয়ে দিল ইউএনও

বাগমারা (রাজশাহী) প্রতিনিধি :
রাজশাহীর বাগমারায় আসন্ন ৫ জানুয়ারি ইউনিয়ন পরিষদ নির্বাচন। উক্ত নির্বাচন ঘিরে প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছেন চেয়ারম্যান সহ সাধারণ সদস্য ও সংরক্ষিত মহিলা সদস্যরা। এদিকে প্রচার-প্রচারণার কাজে ব্যবহৃত নৌকার প্রার্থীর অফিস সহ অনেক চেয়ারম্যান প্রার্থীর নির্বাচনী অফিস ভেঙ্গে গুড়িয়ে দিচ্ছেন উপজেলা প্রশাসন। কোন সংকেত বা অবহিত না করেই নির্বাচনী অফিস ভেঙ্গে ফেলার অভিযোগ করেছেন নরদাশ ইউনিয়নে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রার্থী গোলাম সারওয়ার। নির্বাচনের পূর্বে প্রশাসনের এরকম আচরণ সুষ্ঠু নির্বাচন ব্যবস্থাকে বাধাগ্রস্ত করবে বলে অভিযোগ করেন তিনি। এদিকে নির্বাচনী আচারণবিধি লঙ্ঘনের কারনে প্রশাসনের পক্ষ থেকে অবৈধ অফিস ভাঙ্গা হচ্ছে বলে জানিয়েছেন বাগমারা উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারুক সুফিয়ান।

 

মঙ্গলাবার বেলা ১১ টার দিকে উপজেলা নির্বাহী অফিসার পুলিশ এবং আনসার সদস্যদের সঙ্গে নিয়ে বিভিন্ন ইউনিয়নে অভিযান পরিচালনা করেন। অভিযানে নরদাশ ইউনিয়নের মাদিলা মোড়ে নৌকার একটি এবং গোবিন্দপাড়া ইউনিয়নে নৌকার প্রার্থী আল-মামুন প্রামানিকের বিভিন্ন স্থানে ৩টি নির্বাচনী অফিস গুড়িয়ে দেয়া হয়েছে। সেই সাথে অফিসে থাকা নৌকা সহ ব্যানার পোস্টার গুড়িয়ে দেয়া হয়েছে। অফিস ভাঙ্গার প্রতিবাদে গোবিন্দপাড়া ইউনিয়নে বিক্ষোভ মিছিল করেন নৌকার সমর্থকরা।

এদিকে নির্বাচনী নিদের্শনা অনুযায়ী প্রতি চেয়ারম্যান প্রার্থী ৩টি, সাধারণ সদস্য এবং সংরক্ষিত মহিলা সদস্যরা ১টি করে নির্বাচনী অফিস করে প্রচার-প্রচারণা চালাতে পারবেন। কাগজে কলমে এমন নিদের্শনা থাকলেও দেশের কোথায় এমন নিয়ম মানার প্রবণতা নেই। সেই নিয়ম অনুযায়ী অবৈধ অফিস ভেঙ্গে দেয়া হচ্ছে প্রশাসনের পক্ষ থেকে।

 

নৌকার প্রার্থী গোলাম সারওয়ার জানান, প্রশাসনের পক্ষ থেকে আমাদেরকে জানালে অতিরিক্ত অফিস সরিয়ে ফেলতাম। কিছু না বলে কেন ভাঙ্গা হলে নির্বাচনী অফিস। নৌকার প্রার্থী আরো বলেন, নরদাশ ইউনিয়নে আমি আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আমার পোস্টারে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি আছে। সেই ছবি থাকার পরেও ইউএনও কেমন করে পুলিশ এবং আনসার সদস্য দিয়ে অফিস গুড়িয়ে দিল। নির্বাচনী অফিস গুড়িয়ে দেয়ায় নরদাশে আইন শৃংখলা পরিস্থিতির অবনতি ঘটেছে। প্রশাসনের এমন ভূমিকা নিয়ে সুষ্ঠু নির্বাচন হওয়া নিয়ে আশঙ্কায় রয়েছেন নৌকার প্রার্থীরা। নির্বাচনী অফিস গুড়িয়ে দেয়ার প্রতিবাদে বিকেলে মাদিলার মোড়ে বিক্ষোভ মিছিল ও সংবাদ সম্মেলনের ঘোষণা দিয়েছেন নৌকার প্রার্থী গোলাম সারওয়ার।

 

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারুক সুফিয়ান বলেন, অভিযোগের ভিত্তিতে অবৈধ নির্বাচনী অফিস ভেঙ্গে ফেলা হচ্ছে। সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচনের লক্ষ্যে কাজ করে যাচ্ছে প্রশাসন। নির্বাচন নিয়ে কোন বিশৃংখলা হলে ছাড় দেয়া হবে না।

 

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com