মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২, ০৪:৫৩ অপরাহ্ন

রাজশাহীতে করোনার বুস্টার ডোজ দেওয়া শুরু

রাজশাহীতে করোনার বুস্টার ডোজ দেওয়া শুরু

মো: সেলিম হোসেন, রাজশাহী ব্যুরো :

রাজশাহীতে আজ থেকে দেয়া শুরু হয়েছে করোনার বুস্টার ডোজ। প্রথম দিনে রাজশাহীতে ১২০০জনকে করোনার বুস্টার ডোজ দেওয়া হবে। এর মধ্যে মেডিকেল কলেজ হাসপাতালে ৮’শ ও পুলিশ লাইন হাসপাতালে ৪’শ জনকে ফাইজারের টিকা দেয়া হয়।

(২৯ ডিসেম্বর) বুধবার সকাল নয়টায় শুরু হয়ে এই কর্মসূচি চলবে দুপুর ১ টা পর্যন্ত। কমপক্ষে যাদের পুর্বে টিকা প্রদান ৬ মাস অতিক্রান্ত হয়েছে এবং এসএমএস পেয়েছেন সেসব ষাটোর্ধ্ব ব্যক্তিরা প্রথম দিনে বুষ্টার ডোজ প্রহনের সুযোগ পেয়েছেন। ষাটোর্ধ্ব অনেকে যাঁরা খুদে বার্তা পাননি, তাঁদেরও কয়েকজনকে টিকা নেওয়ার জন্য আসতে দেখা গেছে। তবে তাঁরা টিকা পাননি।

 

করোনার টিকা গ্রহীতাদের কয়েকজনের সঙ্গে কথা হয়। তাঁরা জানান, ছোট্ট একটি জায়গায় এত বেশি মানুষকে ডাকাতে একটু সমস্যা হয়েছে শুরুতে। পরে ঠিক হয়ে গেছে। বুস্টার ডোজের জন্য নতুন করে নিবন্ধনের প্রয়োজন হচ্ছে না। আগের দিন মুঠোফোনে খুদে বার্তা এসেছে। এ ছাড়া আগের টিকার নিবন্ধন কার্ডটি সঙ্গে নিয়ে আসতে হয়েছে।

 

জানা যায়- প্রথম দিন রাজশাহী সিটি করপোরেশনের ব্যবস্থাপনায় ৬০০ জনকে বুস্টার ডোজ দেওয়া হবে। এরই মধ্যে যারা এসএমএস পেয়েছেন তারাই আজ পাবেন করোনার এই বুস্টার ডোজ টিকা।

 

রাজশাহী সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. এফএএম আঞ্জুমান আরা বেগম জানান,বুস্টার ডোজ প্রয়োগের শুরুতেই বয়সটাকেই বিবেচনা করা হচ্ছে। কারণ করোনায় মৃতের মধ্যে অধিকাংশেরই বয়স ষাটোর্ধ ছিল। এরপর ফ্রন্টলাইনাররা বুস্টার ডোজ দেওয়া হবে।

রাজশাহীর সিভিল সার্জন ডা. কাইয়ুম তালুকদার জানান, প্রথমদিনে সিটি কর্পোরেশনের বুস্টার ডোজ কার্যক্রম শুরু হয়েছে। শিগগিরই জেলার নয় উপজেলায়ও বুস্টার ডোজ প্রয়োগ কার্যক্রম শুরু হবে।

 

উল্লেখ্য, রাজশাহী জেলায় এপর্যন্ত প্রথম ডোজ করোনা টিকা নিয়েছেন প্রায় ১২ লাখ সাড়ে ৬১ হাজার জন। এবং ২য় ডোজ করোনা টিকা নিয়েছেন প্রায় ৮ লাখ ৩৬ হাজার জন।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com