বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী ২০২২, ০২:১৪ অপরাহ্ন

অপ্রয়োজনে হর্ন বাজানো বন্ধ করতে হবে : পরিবেশমন্ত্রী

অপ্রয়োজনে হর্ন বাজানো বন্ধ করতে হবে : পরিবেশমন্ত্রী

অল নিউজ ডেস্ক :
পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তনমন্ত্রী মো. শাহাব উদ্দিন বলেছেন, শব্দদূষণ বন্ধে গাড়িচালকদের অভ্যাসগতভাবে অপ্রয়োজনে হর্ন বাজানো বন্ধ করতে হবে। এ লক্ষ্যে আইনানুগ ব্যবস্থা গ্রহণে বিদ্যমান আইনের প্রয়োজনীয় সংশোধনের উদ্যোগ নিতে হবে।

বুধবার পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের সভাকক্ষে অনুষ্ঠিত ২০২১-২২ অর্থবছরের এডিপিভুক্ত প্রকল্পসমূহের ওপর নভেম্বর ২০২১ পর্যন্ত বাস্তবায়ন অগ্রগতি পর্যালোচনা শীর্ষক সভায় তিনি এসব কথা বলেন।

 

মন্ত্রী বলেন, উন্নত দেশে কেউই অহেতুক হর্ন বাজায় না। আমাদের দেশেও যাতে চালকদের অপ্রয়োজনে হর্ন বাজানোর অভ্যাস দূর হয়, তা নিশ্চিতে প্রয়োজনীয় সব পদক্ষেপ নিতে হবে।

 

শাহাব উদ্দিন বলেন, শব্দদূষণ বন্ধে হাইড্রোলিক হর্ন বন্ধ কার্যকর করা এবং অন্য সব ধরনের শব্দের মানমাত্রা নির্ধারণ করে দিতে হবে। শব্দসহ সব ধরনের পরিবেশ দূষণ নিয়ন্ত্রণ এবং জলবায়ু পরিবর্তনের ঝুঁকি মোকাবিলায় গৃহীত প্রকল্পসমূহ সর্বোচ্চ গুরুত্ব দিয়ে বাস্তবায়ন করতে হবে।

 

সভায় আরও উপস্থিত ছিলেন মন্ত্রণালয়ের উপমন্ত্রী বেগম হাবিবুর নাহার, সচিব মো. মোস্তফা কামাল, অতিরিক্ত সচিব (প্রশাসন) ইকবাল আব্দুল্লাহ হারুন, অতিরিক্ত সচিব (উন্নয়ন) সঞ্জয় কুমার ভৌমিক, পরিবেশ অধিদফতরের মহাপরিচালক মো. আশরাফ উদ্দিন এবং বন অধিদফতরের প্রধান বন সংরক্ষক মো. আমীর হোসাইন চৌধুরী প্রমুখ।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com