মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০২২, ০৭:৩২ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
হরিমোহন স্কলে পদোন্নতিপ্রাপ্তদ শিক্ষকদের সংবর্ধনা ওমিক্রন ঠেকাতে শিবগঞ্জে মাস্ক বিতরণ শিবগঞ্জে বীরমুক্তিযোদ্ধা সনু লাঞ্ছিতের ঘটনায় তদন্ত শুরু শিবগঞ্জে বিভিন্ন ভাতা ভোগীদের আয় বৃদ্ধিমূলক ব্ল্যাকবেঙ্গল ছাগল ও দেশি মুরগি বিষয়ক প্রশিক্ষণ সিভিল সার্ভিসে ১০বছর পদার্পণ, শিবগঞ্জ অফিসার্স ক্লাবের শুভেচ্ছা একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন শেষ হচ্ছে আজ সিলেট সানরাইজার্সে খেলবেন সিমন্স নিউজিল্যান্ড মিশন শেষে দেশে ফিরলেন মুমিনুলরা শিবগঞ্জে সাদ্য যোগদানকৃত ডিসি’র গুচ্ছগ্রাম পরিদর্শন ও কম্বল বিতরণ নবীগঞ্জে প্রশাসনের উদ্যােগে প্রধানমন্ত্রীর আশ্রয়ন প্রকল্পের জন্য সরকারি খাস জমি উদ্ধার
যশোর বোর্ডে পাসের হার ৯৩.৯ শতাংশ

যশোর বোর্ডে পাসের হার ৯৩.৯ শতাংশ

অল নিউজ ডেস্ক :
করোনার মধ্যেও এসএসসিতে পাসের হার ও জিপিএ-৫ প্রাপ্তিতে অতীতের সব রেকর্ড ভেঙেছে যশোর বোর্ড। এ বছর পাস করেছে ৯৩ দশমিক ৯ শতাংশ শিক্ষার্থী এবং জিপিএ-৫ পেয়েছে ১৬ হাজার ৪৬১ জন।

 

বৃহস্পতিবার দুপুরে যশোর প্রেসক্লাবে সংবাদ সম্মেলনের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে এ ফলাফল ঘোষণা করেন যশোর বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর মাধব চন্দ্র রুদ্র।

 

এরআগে ২০১৩ সালে এ বোর্ড থেকে ৯২ দশমিক ৬৪ শতাংশ শিক্ষার্থী পাশ করে। আর এতোদিন পর্যন্ত জিপিএ-৫ প্রাপ্তির সর্বোচ্চ রেকর্ড ছিল গতবছর। সেবার ১৩ হাজার ৭৬৪ জন শিক্ষার্থী জিপিএ-৫ পায়।
পরীক্ষা নিয়ন্ত্রক জানান, এ বছর যশোর বোর্ডের অধীন খুলনা বিভাগের দশ জেলা থেকে এক লাখ ৭৮ হাজার ৭৯৫ জন শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশ নেয়। যার মধ্যে উত্তীর্ণ হয়েছে এক লাখ ৬৬ হাজার ৪৩৯ জন। গত বছর পাসের হার ছিল ৮৭ দশমিক ৩১ শতাংশ ও জিপিএ-৫ পেয়েছিল ১৩ হাজার ৭৬৪ শিক্ষার্থী।

 

এবারও সেরা বিজ্ঞান বিভাগ
প্রতিবারের মতো এবারও যশোর বোর্ডে ভাল ফল করেছে বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীরা। এ বিভাগ থেকে ৩৭ হাজার ২৮৫ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেয়। যার মধ্যে ৩৬ হাজার ৪২৯ জন পাশ করেছে এবং জিপিএ-৫ পেয়েছে ১৪ হাজার ২২৪ জন।
পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর মাধব চন্দ্র রুদ্র জানান, করোনা প্রাদুর্ভাবের কারণে এ বছর সংক্ষিপ্ত সিলেবাসে পরীক্ষা হয়েছে। বাংলা, ইংরেজি, গণিত, আইসিটি পরীক্ষা হয়নি। জেএসসির ফল অনুযায়ী ওই বিষয়গুলো মূল্যায়ন করা হয়েছে। সবকিছু মিলিয়েই শিক্ষার্থীরা ভালো ফল করেছে।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com