সোমবার, ২৪ জানুয়ারী ২০২২, ০৫:৪৩ অপরাহ্ন

আগামী বছরের এসএসসি-এইচএসসি পরীক্ষা নিয়ে যা জানালেন শিক্ষামন্ত্রী

আগামী বছরের এসএসসি-এইচএসসি পরীক্ষা নিয়ে যা জানালেন শিক্ষামন্ত্রী

অল নিউজ ডেস্ক :
বিগত দশ বছর ধরে ফেব্রুয়ারির শুরুতে এসএসসি এবং এপ্রিলে এইচএসসি পরীক্ষা শুরু হলেও করোনা মহামারির কারণে এ বছর পিছিয়েছে কয়েক মাস। তবে পরিস্থিতি ভালো থাকলে আগামী বছর জুন-জুলাই মাসে এ দুই পাবলিক পরীক্ষা অনুষ্ঠানের কথা জানিয়েছেন শিক্ষামন্ত্রী দীপু মনি।

 

আজ বৃহস্পতিবার রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে চলতি বছরের এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে শিক্ষামন্ত্রী এসব কথা বলেন।

 

আগামী বছরের এসএসসি ও সমমানের পরীক্ষা সব বিষয়ে হবে নাকি এবারের মতো গ্রুপভিত্তিক নৈর্বাচনিক বিষয়ে হবে, সেটি নির্ভর করছে করোনা পরিস্থিতির ওপর জানিয়ে মন্ত্রী আরও বলেন, যদি সম্ভব হয় সব বিষয়ে নেওয়ার, তাহলে সব বিষয়েই পরীক্ষা নেওয়া হবে। আর যদি একেবারেই সম্ভব না হয়, তাহলে নৈর্বাচনিক বিষয়ে পরীক্ষা হবে। তবে তারা আশা করছেন, সব বিষয়ের পরীক্ষাই নিতে পারবেন।

 

তিনি বলেন, করোনা পরিস্থিতি যদি খারাপের দিকে না যায়, তাহলে আগামী বছরের মাঝামাঝি এসএসসি পরীক্ষা এবং তারপর এইচএসসি পরীক্ষা হবে। সেজন্য তাদের (পরীক্ষার্থী) এখন থেকেই প্রতিদিন ক্লাস হচ্ছে। জানুয়ারি ও ফেব্রুয়ারি যাওয়ার পর সিদ্ধান্ত নিতে পারব, সেখানে নৈর্বাচনিক বিষয়ে পরীক্ষা হবে নাকি সংক্ষিপ্ত পাঠ্যসূচিতে পূর্ণ বিষয়গুলোর পরীক্ষা হবে। যদি সম্ভব হয় সব বিষয়ে পরীক্ষা নেওয়ার, তাহলে নেওয়া হবে। আর যদি একেবারেই সম্ভব না হয়, তাহলে নৈর্বাচনিক বিষয়ে পরীক্ষা হবে।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com