মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০২২, ০৮:১০ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
হরিমোহন স্কলে পদোন্নতিপ্রাপ্তদ শিক্ষকদের সংবর্ধনা ওমিক্রন ঠেকাতে শিবগঞ্জে মাস্ক বিতরণ শিবগঞ্জে বীরমুক্তিযোদ্ধা সনু লাঞ্ছিতের ঘটনায় তদন্ত শুরু শিবগঞ্জে বিভিন্ন ভাতা ভোগীদের আয় বৃদ্ধিমূলক ব্ল্যাকবেঙ্গল ছাগল ও দেশি মুরগি বিষয়ক প্রশিক্ষণ সিভিল সার্ভিসে ১০বছর পদার্পণ, শিবগঞ্জ অফিসার্স ক্লাবের শুভেচ্ছা একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন শেষ হচ্ছে আজ সিলেট সানরাইজার্সে খেলবেন সিমন্স নিউজিল্যান্ড মিশন শেষে দেশে ফিরলেন মুমিনুলরা শিবগঞ্জে সাদ্য যোগদানকৃত ডিসি’র গুচ্ছগ্রাম পরিদর্শন ও কম্বল বিতরণ নবীগঞ্জে প্রশাসনের উদ্যােগে প্রধানমন্ত্রীর আশ্রয়ন প্রকল্পের জন্য সরকারি খাস জমি উদ্ধার
মধ্যপ্রাচ্যের সমস্যার জন্য দায়ী ইরান : সৌদি বাদশা

মধ্যপ্রাচ্যের সমস্যার জন্য দায়ী ইরান : সৌদি বাদশা

অল নিউজ ডেস্ক :
সৌদি আরবের বাদশা সালমান বিন আব্দুল আজিজ বলেছেন, মধ্যপ্রাচ্যের সমস্যার জন্য ইরান দায়ী। একই সঙ্গে ইরানকে ধ্বংসাত্মক তৎপরতা চালানোর জন্য অভিযুক্ত করেন তিনি।

গতকাল বুধবার সৌদি মন্ত্রিপরিষদে অনলাইনে দেয়া বার্ষিক ভাষণে তিনি এসব কথা বলেন।

 

সৌদি বাদশা বলেন, নিজের পরমাণু কর্মসূচির ব্যাপারে আন্তর্জাতিক সমাজকে সহযোগিতা করছে না তেহরান। তিনি এমন সময় এ অভিযোগ করলেন যখন আন্তর্জাতিক আণবিক শক্তি সংস্থা বা আইএইএ এখন পর্যন্ত তার সবগুলো রিপোর্টে ইরানের পরমাণু কর্মসূচিকে শান্তিপূর্ণ বলে উল্লেখ করেছে এবং ইরান পরমাণু সমঝোতা মেনে চলছে বলে জানিয়েছে।

 

সৌদি আরবের শীর্ষ নেতারা বহু বছর ধরে আমেরিকা ও ইহুদিবাদী ইসরায়েলের সঙ্গে সুর মিলিয়ে ইরানের বিরুদ্ধে ভিত্তিহীন ও অসত্য অভিযোগ উত্থাপন করে যাচ্ছেন। তারা এমন সময় মধ্যপ্রাচ্যে সংকট সৃষ্টির জন্য ইরানকে অভিযুক্ত করছেন যখন এ অঞ্চলে আমেরিকা-ইসরায়েল-সৌদি ষড়যন্ত্র ও নাশকতামূলক তৎপরতার বিরুদ্ধে রুখে দাঁড়িয়েছে তেহরান।

 

 

এছাড়াও সৌদি আরব নিজেই গত ছয় বছর ধরে দারিদ্রপীড়িত ইয়েমেনের ওপর ভয়াবহ আগ্রাসন চালিয়ে যাচ্ছে। এই আগ্রাসনে এ পর্যন্ত লাখ লাখ মানুষ হতাহত ও প্রায় ৪০ লাখ মানুষ শরণার্থীতে পরিণত হয়েছে। সৌদি আগ্রাসনে ইয়েমেনের শতকরা ৮৫ ভাগ গুরুত্বপূর্ণ অবকাঠামো ধ্বংস হয়েছে এবং দেশটি বর্তমানে খাদ্য ও ওষুধের মারাত্মক ঘাটতির সম্মুখীন। সূত্র : পার্সটুডে/রয়টার্স

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com