মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০২২, ০৬:৫১ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
হরিমোহন স্কলে পদোন্নতিপ্রাপ্তদ শিক্ষকদের সংবর্ধনা ওমিক্রন ঠেকাতে শিবগঞ্জে মাস্ক বিতরণ শিবগঞ্জে বীরমুক্তিযোদ্ধা সনু লাঞ্ছিতের ঘটনায় তদন্ত শুরু শিবগঞ্জে বিভিন্ন ভাতা ভোগীদের আয় বৃদ্ধিমূলক ব্ল্যাকবেঙ্গল ছাগল ও দেশি মুরগি বিষয়ক প্রশিক্ষণ সিভিল সার্ভিসে ১০বছর পদার্পণ, শিবগঞ্জ অফিসার্স ক্লাবের শুভেচ্ছা একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন শেষ হচ্ছে আজ সিলেট সানরাইজার্সে খেলবেন সিমন্স নিউজিল্যান্ড মিশন শেষে দেশে ফিরলেন মুমিনুলরা শিবগঞ্জে সাদ্য যোগদানকৃত ডিসি’র গুচ্ছগ্রাম পরিদর্শন ও কম্বল বিতরণ নবীগঞ্জে প্রশাসনের উদ্যােগে প্রধানমন্ত্রীর আশ্রয়ন প্রকল্পের জন্য সরকারি খাস জমি উদ্ধার
শিবগঞ্জে ৫৪ বছর বয়সে এসএসসি পাস করে চাঞ্চল্য সৃষ্টি করেছে হান্নান 

শিবগঞ্জে ৫৪ বছর বয়সে এসএসসি পাস করে চাঞ্চল্য সৃষ্টি করেছে হান্নান 

মোঃ সফিকুল ইসলাম,  (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি : 
শিক্ষার কোন বয়স নাই দোলনা থেকে মৃত্যু পর্যন্ত শিক্ষার বয়স একথার উপর ভিত্তি করে দরিদ্রতার কাছে মাথা নত না করে ৫৪বছর বয়সে নিজে এসএসসি পাস করেছি আগামীতে উচ্চ ডিগ্রি অর্জন করব ইনশাল্লাহ কথাটি বললেন শিবগঞ্জ উপজেলার বিনোদপুর ইউনিয়নের কামাত গ্রামের মৃত মঞ্জুর আলীর ছেলে আব্দুল হান্নান(৫৪)। তিনি এই বছর তেলকুপি জামিলা সরণি ভোকেশনাল ইনস্টিটিউট হতে এসএসসি সমমানের পরীক্ষায় জিপিএ ৪.১১ পেয়ে উত্তীর্ণ হয়েছেন।
নিজের অনুভূতিতে বলেন আমার এই সাফল্য ২০২২সালের আমার ছেলে এসএসসি পরীক্ষার্থী জাহিদ হাসানের অনুপ্রেরণা হিসেবে কাজ করবেন। আব্দুল হান্নান জানান ২০১৭সালে চাঁপাইনবাবগঞ্জে আইনজিবির মহরার কাজের সন্ধানে গেলে আমার শিক্ষাগত যোগ্যতার কথা প্রকাশ করিলে জয়নক ব্যক্তি ব্যঙ্গ করে বলেন নিরক্ষর ব্যক্তি আবার মহরার কাজ করবে। এই কথাটি আমার কাছে অত্যন্ত মনোকষ্টের কারণ হয়ে দাঁড়ায় তাই এই ব্যঙ্গ কে পুঁজি করেই আমি ২০১৮সালে তেলকুপি জামিলা সরণি ভোকেশনাল ইনস্টিটিউটে ভর্তি হই। চলতি বছরে নভেম্বরে অনুষ্ঠিত এসএসসি ফাইনাল পরীক্ষায় অংশগ্রহণ করী। ৩০ শে ডিসেম্বর প্রকাশিত ফলাফলে আমি জানতে পারি জিপিএ ৪.১১ পেয়ে উত্তীর্ণ হয়েছি। উত্তীর্ণ সংবাদ পেয়ে আমি আত্মহারা হয়ে আমার সাফল্য সংবাদে এলাকায় আনন্দের বন্যা বয়ে যায়।
সরজমিনে আব্দুল হান্নানের বাড়িতে গিয়ে এলাকাবাসী জানান এসলাম আলী ইউপি সদস্য কলিমুদ্দিন আব্দুল হান্নানের পুত্রবধূ শিল্পী সহ প্রায় পঞ্চাশ ষাট জন এলাকাবাসী নারি-পুরুষ জানান আব্দুল হান্নান শিবগঞ্জে একটি ইতিহাস সৃষ্টি করেছেন তিনি আমাদের গর্ব আমাদের অনুপ্রেরণা। তেলকুপি জামিলা সরণি ভোকেশনাল ইনস্টিটিউট এর প্রধান শিক্ষক আনারুল হক জানান আমার শিক্ষকতার জীবনে আব্দুল হান্নানের সাফল্য একটি ব্যতিক্রমী ঘটনা। আমাদের এই প্রতিষ্ঠানের পক্ষ থেকে তাকে অভিনন্দন জানাই এবং তার সাফল্য কামনা করছি।
বিনোদপুর ইউপি নবনির্বাচিত চেয়ারম্যান অধ্যক্ষ রুহুল আমিন বলেন আব্দুল হান্নানের ৫৪ বছর বয়সে এসএসসি পাসের মাধ্যমে প্রমাণিত হয় যে শিক্ষার কোন বয়স নেই আমার ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে তাকে আনুষ্ঠানিক অভিনন্দন জানানো হবে এবং তাকে সার্বিকা সহযোগিতা করা হবে।
উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোস্তাফিজুর রহমান বলেন আমার চাকরীর জীবনে আব্দুল হান্নানের সাফল্য টি একটি মাইলফলক। শিবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সাকিব আল রাব্বি জানান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী আমাদের আনন্দের সাথে আব্দুল হান্নানের৫৪ বছর বয়সে এসএসসি পাস এর আনন্দ সংযুক্ত হওয়াটা আমাদের সৌভাগ্যের ব্যাপার হয়ে দাঁড়িয়েছে আমাদের উপজেলা প্রশাসনের পক্ষ থেকে তাকে আনুষ্ঠানিকভাবে অভিনন্দন জানার ব্যবস্থা গ্রহণ করা হবে এবং উচ্চ ডিগ্রির ক্ষেত্রে যাবতীয় সুযোগ-সুবিধা প্রদান করা হবে ।
চাঁপাইনবাবগঞ্জ জেলা পরিষদের মহিলা সদস্য শাহিদা খাতুন রেখা বলেন জনো নেত্রী শেখ হাসিনার নেতৃত্বে শিক্ষার সম্প্রসারণ এর একটি জ্বলন্ত উদাহরণ আব্দুল হান্নানের ৫৪বছরে এসএসসি পাস তার এই সাফল্য শিক্ষা অর্জনে আমাদের সমাজে সচেতনতা সৃষ্টি করবে চাঁপাইনবাবগঞ্জ জেলা পরিষদের পক্ষ থেকে তাকে জানায় আন্তরিক অভিনন্দন। স্থানীয় সংসদ সদস্য ডাক্তার সামিল উদ্দিন আহমেদ শিমুল বলেন জনো নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ডিজিটাল বাংলাদেশের উন্নয়নের যে জোয়ার বইছে তার জ্বলন্ত উদাহরণ ৫৪ বছর বয়সে আব্দুল হান্নানের এসএসসি পাসে। বয়সের কারণে সরকারি চাকরি না হলেও বেসরকারি খাতে তার চাকরি পেতে সার্বিক সহযোগিতা করা হবে।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com