মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২, ০৫:২৩ অপরাহ্ন

ইসরায়েল-ফিলিস্তিন বিরোধ নিয়ে আলোচনা করলেন আব্বাস ও পুতিন

ইসরায়েল-ফিলিস্তিন বিরোধ নিয়ে আলোচনা করলেন আব্বাস ও পুতিন

অল নিউজ ডেস্ক :
রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে বলেছেন, ইসরায়েলের অর্থনৈতিক ও নিরাপত্তা পদক্ষেপ রাজনৈতিক পন্থার বিকল্প হতে পারে না। বৃহস্পতিবার এক ফোনালাপে ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসকে তিনি এ কথা বলেন। খবর সিনহুয়ার।

 

জানা গেছে, ফোনালাপ চলাকালে আব্বাস ও পুতিন বড়দিন ও নববর্ষের ছুটি উপলক্ষে শুভেচ্ছা বিনিময় করেন। তারা এ অঞ্চলসহ সারাবিশ্বের শান্তি ও স্থিতিশীলতা কামনা করেন। এছাড়া তারা ফিলিস্তিন সম্পর্কিত সর্বশেষ পরিস্থিতি নিয়ে আলোচনা করেন।

 

আলাপকালে আব্বাস পুতিনকে বলেন, ‘রাজনৈতিক পন্থার অনুপস্থিতি, দ্বি-রাষ্ট্র সমাধানের বিষয়ে ইসরায়েলের অস্বীকৃতি, ফিলিস্তিনি অর্থনীতি দমন অব্যাহত রাখার প্রেক্ষাপটে ফিলিস্তিন এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত গ্রহণ করবে।’

আব্বাস আন্তর্জাতিক প্রস্তাব ও ইন্টারন্যাশনাল কোয়ার্টেটের বৈঠক অনুযায়ী, রাজনৈতিক পন্থায় এ সমস্যা সমাধানের প্রয়োজনীয়তার ওপর গুরুত্বারোপ করেন। রাশিয়া যুক্তরাষ্ট্র, ইউরোপীয় ইউনিয়ন ও জাতিসংঘের সমন্বয়ে এ কোয়ার্টেট গঠন করা হয়।

 

তিনি একতরফাভাবে ইসরায়েলের বিভিন্ন পদক্ষেপ বিশেষ করে বসতি স্থাপন, ফিলিস্তিনের জমি দখল, ঘরবাড়ি উচ্ছেদ এবং পূর্ব জেরুজালেম থেকে ফিলিস্তিনি নাগরিকদের বিতাড়িত করা বন্ধের ব্যাপারে গুরুত্বারোপ করেন।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com