শুক্রবার, ১৪ মে ২০২১, ০৭:১৯ পূর্বাহ্ন

মিয়ানমারে সামরিক হেলিকপ্টার ভূপাতিত করার দাবি বিদ্রোহী গোষ্ঠীটির

মিয়ানমারে সামরিক হেলিকপ্টার ভূপাতিত করার দাবি বিদ্রোহী গোষ্ঠীটির

নিউজ ডেস্ক : মিয়ানমারে সামরিক জান্তার বিরুদ্ধে কঠোর প্রতিরোধ চলছে। এর মধ্যে মিয়ানমারের সামরিক হেলিকপ্টার ভূপাতিত করার দাবি করেছে দেশটির একটি বিদ্রোহী সংগঠন। কাচিন ইন্ডিপেনডেন্স আর্মি বা কেআইএ আজ সোমবার বলেছে, বিমান হামলার জবাবে সামরিক বাহিনীর একটি হেলিকপ্টার ভূপাতিত করা হয়েছে।

 

এ বিদ্রোহী গোষ্ঠীটি দেশটির উত্তরাঞ্চলীয় চীনা সীমান্তবর্তী কাচিন রাজ্যে তাদের শক্তিশালী অবস্থান রয়েছে। কাচিন ইন্ডিপেনডেন্স আর্মি (কেআইএ) মুখপাত্র জানিয়েছে, সামরিক বাহিনীর বিমান হামলার পর তারা পাল্টা গুলিতে একটি হেলিকপ্টার ভূপাতিত করেছে।

এক বিবৃতিতে বিদ্রোহী গোষ্ঠীর তথ্য বিভাগের প্রধান কর্নেল নও বু বলেছেন, কাচিন প্রদেশের মোয়েমাউক শহরের নিকটবর্তী একটি গ্রামে স্থানীয় সময় সকাল ১০টা দিকে আমরা হেলিকপ্টারটি ভূপাতিত করেছি। তবে কোন ধরনের অস্ত্র দিয়ে হেলিকপ্টারটি ভূপাতিত করা হয়েছে সে বিষয়টি তিনি জানাতে অস্বীকৃতি জানিয়েছেন।

 

নিউজ পোর্টাল মিজ্জিমাডেইলি এবং কাচিনওয়েভস ভূমি থেকে ধোঁয়ার কুণ্ডুলি ওঠার কয়েকটি ছবি দিয়ে হেলিকপ্টার ভূপাতিত করার খবর দিয়েছে। নাম প্রকাশে অনিচ্ছুক ওই গ্রামের একজন বাসিন্দা টেলিফোনে রয়টার্সকে বলেছেন, গ্রামের একটি মঠে কামানের গোলার আঘাতে গুরুতর আহত চার ব্যক্তি হাসপাতালে মারা গেছেন।

 

১ ফেব্রুয়ারি অং সান সু চির নেতৃত্বাধীন নির্বাচিত সরকারকে ক্ষমতাচ্যুত করে মিয়ানমারের সামরিক কর্মকর্তারা ক্ষমতা দখল করার পর থেকে এসব লড়াই তীব্র হয়ে উঠেছে। সামরিক অভ্যুত্থানের পর থেকেই মিয়ানমারের পরিস্থিতি টালমাটাল হয়ে আছে। প্রায় প্রতিদিন দেশজুড়ে সামরিক শাসনবিরোধী বিক্ষোভ হচ্ছে।

সূত্র: আনাদেলু এজেন্সি।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com