রবিবার, ১৩ Jun ২০২১, ০৫:৩৭ পূর্বাহ্ন

সাভারে ভুয়া সেনা সদস্য গ্রেপ্তার

সাভারে ভুয়া সেনা সদস্য গ্রেপ্তার

নিউজ ডেস্ক : সাভারে বিরুলিয়া এলাকায় নিরাপত্তা কর্মীর চাকরি দেয়ার কথা বলে প্রতারণার মাধ্যমে অর্থ হাতিয়ে নেয়ার অভিযোগ এক ভুয়া সেনা সদস্যকে আটক করেছে পুলিশ। বৃহস্পতিবার বিরুলিয়া ব্রিজের নিচ থেকে তাকে আটক করা হয়।

আটক রফিকুল ইসলামের (২৫) গ্রামের বাড়ি পাবনা জেলায় বলে জানা গেছে। তিনি রাজধানীর মিরপুরের ইস্টার্ন হাউজিনং রূপনগর এলাকার মাইশা কনস্ট্রাকশন লিমিটেডে শ্রমিকের কাজ করেন।

পুলিশ জানিয়েছে, আটকের সময় তার কাছ থেকে সেনাবাহিনীর লোগো সম্বলিত নোট বই, চাবির রিং, ব্যাজ ও সামরিক মোটর যান চালকের ড্রাইভিং লাইসেন্স জব্দ করা হয়েছে। এ সময় তার সাথে থাকা আরেক ব্যক্তি পালিয়ে যায়।

এ ঘটনায় প্রতারণার শিকার সজীব কুমার সাভার মডেল থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, আটক রফিকুল ইসলাম চার মাস আগে ইস্টার্ন হাউজিনং রূপনগর এলাকার মাইশা কনস্ট্রাকশন লিমিটেডে শ্রমিকের কাজ নেন। পরে সেখানকার সিকিউরিটি ইনচার্জ সজীব কুমারের সাথে পরিচয়ের একপর্যায়ে নিজেকে সেনাবাহিনীর ব্রিগেডিয়ার জেনারেল হিসেবে পরিচয় দিয়ে বিশেষ মিশনের কারণে ছদ্মবেশে শ্রমিকের কাজ করছে বলে জানান। এ ছাড়া তিনি নিজেকে ঢাকার বসুন্ধরায় তালুকদার গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ লিমিটেডের মালিকের ছোট ছেলে পরিচয় দিয়ে তা কাউকে জানাতে নিষেধ করেন।

পরবর্তীকালে রফিকুল সিকিউরিটি ইনচার্জ সজীব কুমারসহ অন্যদেরকে নিজেদের কোম্পানিতে চাকরি দেয়ার কথা বলে তাদের সার্টিফিকেটসহ মূল্যবান কাগজ সংগ্রহ করেন। একপর্যায়ে বিকাশ নাম্বারের মাধ্যমে মো: এফসান আহম্মেদ ও মো: সোয়েব হোসেনের কাছ থেকে ৯৫০ টাকা করে এক হাজার নয় শ’ টাকা নেন। পরে বুধবার সন্ধ্যায় চাকরি প্রার্থীদের সাভারের বিরুলিয়া ব্রিজের কাছে দেখা করতে বলেন রফিকুল ইসলাম। সেখানে আবারো নিজেকে সেনা সদস্য বলে সকলের সামনে পরিচয় দিয়ে কিছু প্রমাণ দেখানোর চেষ্টা করলে চাকরিপ্রার্থীদের কাছে বিষয়টি সন্দেহজনক মনে হয়। এ সময় কৌশলে সাভার থানা পুলিশকে বিষয়টি অবহিত করা হলে বিরুলিয়া ফাঁড়ির পুলিশ সদস্যরা ঘটনাস্থল থেকে ভুয়া সেনা সদস্য রফিকুল ইসলামকে আটক করে।

 

বিরুলিয়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ (এসআই) অপূর্ব দত্ত জানান, আটক প্রতারককে সাভার মডেল থানায় হস্তান্তর করা হয়েছে। তার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com