রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৭:০০ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
শিবগঞ্জের শাহাবাজ পুর ইউনিয়নে কমিউনিটি পুলিশিং সভা অনুষ্ঠিত ঠাকুরগাঁওয়ে ব্যস্ততার পরিবর্তে অস্তিত্ব টেকানোর লড়াইয়ে মৃৎশিল্পীদের তৈরি বিভিন্ন পণ্য আটপাড়ায় প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার বিতরণ আটপাড়ায় উপজেলা ছাত্রলীগের সভাপতি প্রার্থী আলী খানের উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচি পালন ফুলছড়িতে পিস ফ্যাসিলিটেটর গ্রুপ গঠন বিষয়ক সভা অনুষ্ঠিত ঠাকুরগাঁওয়ে রানীশংকৈলে স্বর্ণের খোঁজে দিনরাত ইটভাটার মাটি খুঁড়াখুঁড়ি গোদাগাড়ীতে চাঁদাবাজি মামলায় দুই যুবক গ্রেপ্তার নয়ন খানকে ভাইস চেয়ারম্যান হিসাবে দেখতে চায় শিবগঞ্জ উপজেলাবাসী ঠাকুরগাঁওয়ে রানীশংকৈলে উপজেলা পরিষদ নির্বাচনে মাঠে নেমেছেন সম্ভাব্য প্রার্থীরা ঠাকুরগাঁও জেলা আইন শৃংখলা কমিটির সভা
৫৩ বিজিবির সীমান্তের ৮ শতাধিক মানুষকে শীতবস্ত্র ও বিনামূল্যে চিকিৎসাসেবা প্রদান

৫৩ বিজিবির সীমান্তের ৮ শতাধিক মানুষকে শীতবস্ত্র ও বিনামূল্যে চিকিৎসাসেবা প্রদান

ইমাম হাসান জুয়েল, চাঁপাইনবাবগঞ্জঃ

ভারতীয় সীমান্তঘেঁষা চাঁপাইনবাবগঞ্জের অসহায়, দরিদ্র, খেটে-খাওয়া, দিনমজুর শ্রেণীর ৮ শতাধিক মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ ও চিকিৎসাসেবা দিয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ-বিজিবি। বুধবার (১১ জানুয়ারী) সকাল থেকে বিকেল পর্যন্ত শিবগঞ্জ উপজেলার পাঁকা ইউনিয়নের দশরশিয়া গ্রামে এসব শীতবস্ত্র বিতরণ ও চিকিৎসা সহায়তা দেয়া হয়।

চাঁপাইনবাবগঞ্জ ৫৩ বিজিবি ব্যাটলিয়নের আয়োজনে সীমান্তবর্তী এলাকার ৫ শতাধিক শীতার্তের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়। এছাড়াও ৩ শতাধিক বিভিন্ন বয়সী নারী, পুরুষ ও শিশুকে বিনামূল্য বিভিন্ন রোগের চিকিৎসা প্রদান ও ওষুধ বিতরণ করা হয়৷ কর্মসূচির উদ্বোধন করেন, চাঁপাইনবাবগঞ্জ ৫৩ বিজিবি ব্যাটলিয়নের অধিনায়ক লেফট্যানেন্ট কর্নেল মো. নাহিদ হোসেন।

এ সময় বিজিবি অধিনায়ক বলেন, দেশের সীমান্ত রক্ষা ছাড়াও জনসাধারণের যেকোনো সংকটময় পরিস্থিতিতে বিজিবি সবসময়ই মানবিক কাজ করেছে। এরই ধারাবাহিকতায় অসহায় দরিদ্র খেটে-খাওয়া দিনমজুর শ্রেণির মানুষদের মাঝে শীতবস্ত্র বিতরণের আয়োজন করা হয়েছে। যাতে এই শীতে শীতার্তদের মাঝেও একটু উষ্ণতা ছড়িয়ে যায়। এছাড়াও গরিব অসহায় দরিদ্র রোগীদের মাঝে চিকিৎসাসেবা ও বিনামূল্যে ওষুধ বিতরণ করা হয়েছে।

চিকিৎসা প্রদান করেন, ২৫০ শয্যা বিশিষ্ট চাঁপাইনবাবগঞ্জ জেলা হাসপাতালের মেডিকেল অফিসার ডা. ফুয়াদ কবির। শীতবস্ত্র বিতরণ ও মেডিকেল ক্যাম্পে এসময় আরও উপস্থিত ছিলেন, ৫৩ বিজিবি ব্যাটলিয়নের উপ-অধিনায়ক মেজর শাহেদ আহমেদ, সহকারী পরিচালক মোহাম্মদ শাহজাহান, ওয়াহেদপুর বিওপির বিভিন্ন স্তরের বিজিবি সদস্যৃ, স্থানীয় জনপ্রতিনিধি ও গণ্যমান্য ব্যক্তিবর্গ।

সীমান্ত রক্ষার দায়িত্ব পালনের পাশাপাশি সীমান্তবর্তী জনসাধারণের মাঝে শীতবস্ত্র বিতরণ, স্বাস্থ্য সেবা ও সুরক্ষা নিয়ে আগামীতেও এমন কর্মসূচি বাস্তবায়ন করার কথা জানান, ৫৩ বিজিবি ব্যাটলিয়নের অধিনায়ক লেফট্যানেন্ট কর্নেল মো. নাহিদ হোসেন।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com