রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ১১:১৯ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
গোদাগাড়ী পৌরসভার মেয়র পদে প্রার্থীতা ফিরে পেলেন রবিউল আলম বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ছয় হাজার মাস্ক বিতরণ করলেন: পিন্টু শ্রীপুরে ইউপি নির্বাচনে দলীয় মনোনয়ন পেলে বিপুল ভোটে জয়ের আশা মায়ের ওপর অভিমান করে শিক্ষার্থীর আত্মহত্যা হাতিয়াতে দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষে আহত ৫ শেখ হাসিনার নেতৃত্ব ও দ্বিপাক্ষিক সম্পর্ককে গুরুত্ব দিয়ে আসছে সৌদি সরকার আফগানিস্তানের জালালাবাদে পাঁচটি বিস্ফোরণ, নিহত ৩ নিরাপত্তা ইস্যুতে পাকিস্তান সফর বাতিল করতে পারে ইংল্যান্ডও কাল থেকে ফের পর্দা উঠছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ইউরেনিয়াম পরিশোধনের স্থাপনা সম্প্রসারণ শুরু করছে উত্তর কোরিয়া
ভারতে ফের দৈনিক বাড়ছে করোনা সংক্রমণ

ভারতে ফের দৈনিক বাড়ছে করোনা সংক্রমণ

নিউজ ডেস্ক :

ভারতে দৈনিক করোনা সংক্রমণ আবারো বেড়েছে। প্রায় ৪ মাস পর মঙ্গলবার (২৭ জুলাই) ৩০ হাজারের নিচে নেমেছিল দৈনিক আক্রান্ত। বুধবার (২৮ জুলাই) তা ফের বেড়ে সাড়ে ৪৩ হাজার ছাড়িয়েছে।

 

ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের পরিসংখ্যান অনুসারে, গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৪৩ হাজার ৬৫৪ জন। এ নিয়ে ভারতে মোট আক্রান্তের সংখ্যা হলো ৩ কোটি ১৪ লাখ ৮৪ হাজার ৬০৫ জন।

 

দেশের দৈনিক সংক্রমণের অর্ধেকই হয়েছে কেরালায়। গত ২৪ ঘণ্টায় সেখানে আক্রান্ত হয়েছেন ২২ হাজার ১২৯ জন। মহারাষ্ট্রে তা সাড়ে ৬ হাজারের কম। তামিলনাড়ু (১৭৬৭), অন্ধ্রপ্রদেশ (১৫৪০), কর্নাটকে (১৫০১) আগের তুলনায় নিয়ন্ত্রণে রয়েছে সংক্রমণ। তবে উত্তর-পূর্ব ভারতের অধিকাংশ রাজ্যের সংক্রমণ পরিস্থিতি এখনও লাগামছাড়া।

 

সংক্রমণের পাশাপাশি বেড়েছে মৃত্যুর সংখ্যাও। গত ২৪ ঘণ্টায় ভারতে মৃত্যু হয়েছে ৬৪০ জনের। এই মহামারিতে দেশটিতে এখন পর্যন্ত প্রাণ হারিয়েছেন ৪ লাখ ২২ হাজার ২২ জন। কেরালায় নিয়মিত দৈনিক মৃত্যু দেড়শোর কাছাকাছি থাকে। তবে গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে মৃত্যু আড়াইশ ছাড়িয়েছে। ওডিশায় গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৬০ জনের। বাকি সব রাজ্যেই দৈনিক মৃত্যু ৫০-এর নিচে।

 

সংক্রমণ বাড়ায় ভারতে সক্রিয় রোগীর সংখ্যাও বেড়েছে। এখন ভারতে সক্রিয় রোগী রয়েছেন ৩ লাখ ৯৯ হাজার ৪৩৬ জন।

 

করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারসের তথ্যানুযায়ী, বাংলাদেশ সময় বুধবার (২৮ জুলাই) সকাল ৬টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় মৃতের সংখ্যা ও সংক্রমণ বেড়েছে। এ সময় মারা গেছেন আরও ৯ হাজার ২৫৮ জন এবং আক্রান্ত হয়েছেন ৫ লাখ ৬২ হাজার ১২৯ জন।

 

বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় মৃত্যু হলো ৪১ লাখ ৯২ হাজার ১৭৩ এবং আক্রান্ত হয়েছেন ১৯ কোটি ৫৯ লাখ ২১ হাজার ৭৯৫ জন। এদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৭ কোটি ৭৬ লাখ ২৫ হাজার ১২ জন।

 

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ৩ কোটি ৫৩ লাখ ৪২ হাজার ৭৫০ জন। মৃত্যু হয়েছে ৬ লাখ ২৭ হাজার ৩৭৯ জনের।

 

২০১৯ সালের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com