সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ০৮:৪৩ পূর্বাহ্ন

রাজশাহী নগরীতে প্রথম ডেঙ্গু রোগী শনাক্ত

রাজশাহী নগরীতে প্রথম ডেঙ্গু রোগী শনাক্ত

নিজস্ব প্রতিনিধি, রাজশাহী :

চলতি বছর রাজশাহীতে প্রথম ডেঙ্গু রোগী পাওয়া গেছে। রোগীটি এসেছেন ঢাকা থেকে। রোগীর নাম হিলারী স্বপন কর্মকার (২৩)। তিনি রাজশাহী ডিঙ্গাডোবা বাগানপাড়া এলাকার মনি রানা কর্মকারের ছেলে। সোমবার বিকেলে তাঁকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঢাকাতেই তাঁর ডেঙ্গু শনাক্ত হয়েছে।

 

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, হিলারী স্বপন ঢাকার নর্দান ইন্টারন্যাশনাল নার্সিং কলেজের ছাত্র। ঢাকাতেই তাঁর ডেঙ্গু ধরা পড়ে। তাঁর শারীরিক অবস্থা ভালোই আছে।

 

পরিচালক আরও বলেন, এই রোগীকে এখন হাসপাতালের ৪২ নম্বর ওয়ার্ডে রাখা হয়েছে। সেখানে অন্য রোগীরাও আছেন। স্বপন মশারির ভেতরেই থাকছেন। হাসপাতালের ২৫ নম্বর ওয়ার্ডে এখন করোনা রোগী নেই। ওই ওয়ার্ডকেই এখন ডেঙ্গু ওয়ার্ড ঘোষণা করা হবে। তখন স্বপনকে ওই ওয়ার্ডে স্থানান্তর করা হবে।

 

ডেঙ্গু আক্রান্ত স্বপন কর্মকার বলেন, ঢাকায় তিনি চার দিন জ্বরে ভুগেছিলেন। সেখানেই পরীক্ষায় তাঁর ডেঙ্গু ধরা পড়ে। তখন প্লাটিলেট কম ছিল। রাজশাহীতে পরীক্ষা করে সবকিছুই স্বাভাবিক পাওয়া গেছে। জ্বর আর নেই। হাত-পায়ের ব্যথাও নেই। তবে এখনো সুস্থ হননি তিনি। সোমবার বাড়িতে এসে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়েছেন স্বপন।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com