রবিবার, ২৪ অক্টোবর ২০২১, ১১:২১ পূর্বাহ্ন

রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পে লোহার এঙ্গেল মাথায় পড়ে দুই শ্রমিকের মৃত্যু

রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পে লোহার এঙ্গেল মাথায় পড়ে দুই শ্রমিকের মৃত্যু

ঈশ্বরদী (পাবনা) প্রতিনিধি :

নির্মাণাধীন রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পের (আরএনপিপি) রিয়্যাক্টর ভবণের (চুল্লি ভবণ) উপর থেকে লোহার এঙ্গেল ভেঙ্গে মাথায় পড়ে কর্মরত দুই শ্রমিক নিহত ও অপর দুইজন আহতের ঘটনা ঘটেছে। নিহতরা হলেন ঈশ্বরদীর পাকশী ইউনিয়নের রূপপুর ফটু মার্কেট সংলগ্ন ওয়াছেব আলী মৃধার ছেলে মনিরুজ্জামান মনি (৩৭) ও সিরাজগঞ্জ জেলার শাহজাদপুর থানার গাড়াদাহ গ্রামের সন্তোষ চন্দ্র সরকারের ছেলে মাধব চন্দ্র সরকার (৪৪)। আহতরা হলেন ঈশ্বরদীর সাঁড়ার আড়মবাড়িয়া গ্রামের দিলিপ চন্দ্রের ছেলে দিনবন্ধ চন্দ্র (৩৩) ও মুন্সিগঞ্জ এলাকার আইনাল হোসেনের ছেলে সিফাত (২৬)।

 

আজ (সোমবার) দুপুর সাড়ে ১২ টার দিকে আরএনপিপির সাব-ঠিকাদারী রাশিয়ান মালিকানাধীন তেস্ত রোসেম কোম্পানির ২ নং ব্লকের রিয়্যাক্টর ভবণের নির্মাণ কাজ চলাকালে এই দূর্ঘটনা ঘটে। আহতদের অবস্থা গুরুতর হওয়ায় রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের দায়িত্ব চিকিৎসক সাদিয়া ফেরদৌস বিকেলে অপর চিকিৎসক নাদিয়ার বরাত দিয়ে ও ঈশ্বরদী থানার অফিসার ইনচার্জ (ওসি তদন্ত) এসব নিশ্চিত করেছেন।

 

দূর্ঘটনার প্রত্যক্ষদর্শী শ্রমিকরা জানান, ঘটনার সময় একদল শ্রমিক রিয়্যাক্টর ভবণের ভিতরে কাজ করতে ছিলেন। এই সময় ক্রেন দিয়ে পানির জার নিচে নামানো সময় অসাবধানতাবশ লোহার ভারী এঙ্গেলের সঙ্গে আঘাত লাগে। এতে ভেঙ্গে পড়া এঙ্গেল তাদের মাথায় পড়ে গুরুতর আহত হন। দ্রুত উদ্ধার করে কোম্পানির গাড়ি যোগে ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক শ্রমিক মনিরুজ্জামান মনি ও মাধব চন্দ্রকে মৃত ঘোষণা করেন।

 

ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের দায়িত্ব চিকিৎসক সাদিয়া ফেরদৌস বিকেলে অপর চিকিৎসক নাদিয়ার বরাত জানান, আহতদের সবাই মাথায় আঘাত পেয়েছেন। তাদের নাক মুখ দিয়ে রক্ত বের হয়েছে। হাসপাতালে আনার পথেই দুজন মারা যান। আহত অপর দুইজনের অবস্থা গুরুতর হওয়ায় তাদের রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়।

 

ঈশ্বরদী সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার ফিরোজ কবির জানান, নিহতদের লাশ উদ্ধার করে থানা আনা হয়েছে। ময়না তদন্তের জন্য লাশ মর্গে প্রেরণের প্রস্তুতি নেওয়া হয়েছে। ময়নাতদন্ত শেষে নিহতের পরিবারের নিকট লাশ হস্তান্তর করা হবে।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com