রবিবার, ২৪ অক্টোবর ২০২১, ০৬:২৭ অপরাহ্ন

খাদ্য মন্ত্রণালয়ের দুর্নীতির বিষয়ে জানতে চেয়েছে সংসদীয় কমিটি

খাদ্য মন্ত্রণালয়ের দুর্নীতির বিষয়ে জানতে চেয়েছে সংসদীয় কমিটি

অল নিউজ ডেস্ক :
খাদ্য মন্ত্রণালয়ের কর্মকর্তা ও কর্মচারীদের দুর্নীতির বিষয়ে জানতে চেয়েছে সংসদীয় কমিটি। এ বিষয়ে সংসদীয় কমিটির আগামী বৈঠকে প্রতিবেদন উপস্থাপনের জন্য নির্দেশনা দেয়া হয়। একইসঙ্গে স্থায়ী কমিটির প্রতিটি সভায় খাদ্যের সার্বিক হালনাগাদ পরিস্থিতি সম্পর্কে প্রতিবেদন দিতে বলেছে কমিটি।

বৈঠকে জানানো হয়, খাদ্য মন্ত্রণালয়ের অধীনস্থ খাদ্য অধীদপ্তরের ১০৩৫টি শূন্য পদের বিপরীতে ১৩ লাখ ৭২ হাজার ৮৪৫ জন আবেদন করেছেন। করোনার কারণে নিয়োগ প্রক্রিয়া বিলম্বিত হয়েছে। তবে আগামী ৪ নভেম্বর নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হবে।

সোমবার সংসদ ভবনে অনুষ্ঠিত ‘খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি’র অষ্টম বৈঠকে এসব সুপারিশ করা হয়।

বৈঠকে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি দীপংকর তালুকদার। খাদ্য মন্ত্রী সাধন চন্দ্র মজুমদার, নুরুল ইসলাম নাহিদ, হুইপ মো. আতিউর রহমান আতিক, ধীরেন্দ্র দেবনাথ শম্ভু, মো. আব্দুল হাই, মো. আয়েন উদ্দিন, আতাউর রহমান খান এবং বেগম আঞ্জুম সুলতানা বৈঠকে অংশগ্রহণ করেন।

বৈঠকের কার্যপত্র থেকে জানা যায়, খাদ্য মন্ত্রণালয়ের অধীনস্থ খাদ্য অধীদপ্তরের ১০৩৫টি শূন্য পদ পূরণের কার্যক্রম চলমান রয়েছে। ইতোধ্যে ১৩ লাখ ৭২ হাজার ৮৪৫ জন আবেদন করেছেন। করোনার কারণে প্রক্রিয়া বিলম্বিত হয়েছে। তবে আগামী ৪ নভেম্বর নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হবে। এছাড়া খাদ্য মন্ত্রণালয়ের ২৯টি শূন্য পদ পূরণের বিষয়ে গৃহীত পদক্ষেপ সম্পর্কেও কমিটিকে অবহিত করা হয়।

সংসদের গণসংযোগ বিভাগ জানায়, বৈঠকে মাঠ পর্যায়ের সব কার্যক্রমে স্থানীয় সংসদ সদস্যদের সম্পৃক্ত করার জন্য সুপারিশ করে কমিটি। এছাড়া বৈঠকে চালের ঊর্ধ্বগতি রোধকল্পে যথাযথ পদক্ষেপ গ্রহণের জন্য কমিটি মন্ত্রণালয়কে ধন্যবাদ জানায়। এছাড়া নিরাপদ খাদ্য ব্যবস্থা নিশ্চিত করতে বিশ্ববিদ্যালয় কেন্দ্রিক খাদ্য ও পুষ্টি বিদ্যা কোর্স চালুর জন্য যথাযথ ব্যবস্থা গ্রহণের সুপারিশ করে কমিটি।

বৈঠকে খাদ্য মন্ত্রণালয়ের সচিব, বিভিন্ন সংস্থা প্রধানসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com