রবিবার, ২৪ অক্টোবর ২০২১, ০৫:২৬ অপরাহ্ন

রাজশাহীতে চার দফা দাবিতে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং এর ছাত্র-শিক্ষকের বিক্ষোভ

রাজশাহীতে চার দফা দাবিতে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং এর ছাত্র-শিক্ষকের বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক :

রাজশাহীতে চার দফা দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং এর শিক্ষক ও শিক্ষার্থীরা সমাবে করেছে। মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) বেলা ১১টায় রাজশাহী পলিটেকনিক ইনিস্টিটিউট ক্যাম্পাস চত্বরে সমাবেশের পরে পলিটেকনিক ইন্সটিটিউট থেকে বিক্ষোভ মিলিলটি বের হয়ে নগরীর গুরুত্বপূর্ণ সড়কগুলো প্রদক্ষিণ শেষে ইন্সটিটিউটে নিয়ে শেষ হয়। বাংলাদেশ ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ছাত্র শিক্ষক পেশাজীবী সংগ্রাম পরিষদের ব্যানারে আয়োজিত এ কর্মসূচিতে ডিপ্লোমা ইঞ্জিনিয়ার, ছাত্র-শিক্ষকরা অংশ নেন।

দাবিগুলো হলো- একাধিক জাতীয় কমিটির সুপারিশের ভিত্তিতে প্রধানমন্ত্রী কর্তৃক অনুমোদিত চলমান চার বছর মেয়াদি ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং শিক্ষা কোর্সেকে হ্রাস করে তিন বছরের রুপান্তরে শিক্ষা মন্ত্রাণলয়ের অযৌক্তিক ও আত্মঘাতি উদ্যোগ অবিলম্বে বন্ধ করতে হবে। প্রধানমন্ত্রীর নির্দেশনা ও আন্তমন্ত্রলণালয় কমিটির সুপারিশের আলোকে বাংলাদেশ ন্যাশনাল ডিল্ডিং কো (বিএনবিসি) ২০২০ ও ঢাকা ইমারত মির্মাণ বিভিমালা-২০০৮ এর জনস্বাথবিরোধী ও সংজ্ঞা ও ধারা-উপধারা সংশোধনপূর্বক গেজেট প্রকাশ করতে হবে।

 

প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি ও নির্দেশিত ডিপ্লোমা ইঞ্জিনিয়াদের স্পেশাল ইনক্রিমিন্ট প্রদান, পদোদন্নতির কোটা ৫০ শতাংশ এ উন্নীতকরণ, সরকারি, আধা সরকারি, স্বায়ত্বশাসিত সংস্থা, বিদ্যুৎ বিভাগের বিভিন্ন কোম্পানিতে জ্যেষ্ঠতার ভিত্তিতে পদ্দোন্নতি প্রদান এবং প্রাইভেট সেক্টরে কর্মরত ডিপ্লোমা ইঞ্জিনিয়াদের ন্যুনতম বেতন ও পদবী নির্ধারণ করতে হবে।

সমাবেশে বক্তব্য রাখেন সংগঠনটির আহবায়ক জাহাঙ্গীর আলম ,সদস্য সচিব আয়াতুল্লাহ সহ উর্দ্ধতনরা। সমাবেশে অন্দোলনকারীরা বলেন, ডিপ্লোমা শিক্ষার্থীদের প্রকৌশলী হিসেবে পরিচয় বন্ধে অপতৎপরতা চালাচ্ছে। বর্তমানে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং চার বছরের কোর্স। একটি মহল সেটি কমিয়ে ৩ বছর করার চেষ্টা করছে। কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা প্রসারে কাজ না করে শিক্ষা মন্ত্রণালয় কোর্সের মেয়াদ কমানোর মত আত্মঘাতী পথে হাঁটছে। শিক্ষা মন্ত্রণালয় এমন উদ্যোগ থেকে সরে আসার আহ্বান জানানো হয়।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com