রবিবার, ২৪ অক্টোবর ২০২১, ০৬:৫২ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
বাঘায় গ্রীষ্মকালীন পেঁয়াজ উৎপাদনের লক্ষে সেমিনার মন্ডপ ও মন্দিরে হামলা, ভাংচুরের প্রতিবাদে বিভিন্ন সংগঠনের মানববন্ধন চৌমুহনীতে পূজামন্ডপে হামলা, ৩ জনের স্বীকারোক্তিমূলক জবানবন্দি ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন নির্বাচন : অনুমোদনহীন সদস্য অন্তর্ভুক্তির অভিযোগ সংখ্যালঘুদের ওপর হামলার প্রতিবাদে রাজশাহীতে মানববন্ধন রাজশাহী মেডিকেলে করোনা উপসর্গে আরও ২ জনের মৃত্যু শহীদ কামারুজ্জামানের সমাধিতে বিএফইউজের নয়া নেতৃবৃন্দের শ্রদ্ধা দুর্গাপুরে শিক্ষক নিয়োগে তথ্য গোপন করে জালিয়াতির আশ্রয় নেয়ার অভিযোগ রাজশাহী বন বিভাগের অভিযানে ২০১টি পাখি উদ্ধার নেপালে বন্যা ও ভূমিধসে মৃত্যু ১০০ ছাড়িয়েছে
পটুয়াখালীর দুই খুনির ফাঁসি বহাল রাখলো আপিল বিভাগ

পটুয়াখালীর দুই খুনির ফাঁসি বহাল রাখলো আপিল বিভাগ

অল নিউজ ডেস্ক :
ষোল বছর আগে পটুয়াখালীর দশমিনায় ধর্ষণ শেষে হত্যা করা হয় শিশু তানিয়াকে। ওই হত্যা মামলায় দুই আসামির ফাঁসি বহাল রেখেছে সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। আসামিরা হলেন: দশমিনার গাচিয়ানির খোরশেদ হাওলাদারের ছেলে নুর আলম হাওলাদার ওরফে পাচু ওরফে সুমন ওরফে নুরুল আলম এবং আবু তাহের খলিফার ছেলে মো. মিরাজ খলিফা।

 

আসামিদের আপিল খারিজ করে আজ মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) ফাঁসি বহাল রাখেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বিভাগের পাঁচ বিচারপতির বেঞ্চ। তবে এই মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত আরেক আসামি জাফর গাজী ইতিমধ্যে মারা গেছেন। তার আপিল বাদ দেওয়া হয়েছে।

 

দণ্ডিত এই তিন আসামি ২০০৫ সালের ২০ সেপ্টেম্বর পটুয়াখালীর দশমিনার নাবালিকা শিশু তানিয়াকে অপহরণ করে জোরপূর্বক ধর্ষণ শেষে হত্যা করে। এ ঘটনায় করা মামলায় আসামিদের গ্রেফতার করে পুলিশ। তারা আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়।

বরিশালের দ্রুত বিচার ট্রাইব্যুনাল ২০০৬ সালে তিন আসামিকে মৃত্যুদণ্ড দেয়। ২০১২ সালের ২৯ ফেব্রুয়ারি হাইকোর্ট ওই রায় বহাল রাখে। এর বিরুদ্ধে আপিল করেন আসামিরা। গতকাল শুনানি শেষে ওই আপিল খারিজ করে দেওয়া হয়। আদালতে রাষ্ট্রপক্ষে ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিশ্বজিত দেবনাথ শুনানি করেন।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com