সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ১০:১২ অপরাহ্ন

ডেঙ্গু নিয়ন্ত্রণে জনগণকে আরও সচেতন হতে হবে : তাপস

ডেঙ্গু নিয়ন্ত্রণে জনগণকে আরও সচেতন হতে হবে : তাপস

অল নিউজ ডেস্ক :
ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেছেন, আমরা ডেঙ্গু রোগীদের ঘরে ঘরে গিয়েছি। ২৭ হাজারের মতো আবাসিক স্থাপনা ও ভবন পরিদর্শন করেছি। যেখানে লার্ভা পেয়েছি কীটনাশক দিয়েছি। তবে ডেঙ্গু নিয়ন্ত্রণে জনগণকে আরও সচেতন হতে হবে।

বুধবার (২২ সেপ্টেম্বর) রাজধানীর নিউমার্কেট এলাকায় বর্জ্য ব্যবস্থাপনা কেন্দ্রের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

 

তাপস বলেন, গত ৫ দিনের পরিসংখ্যান অনুযায়ী ডেঙ্গু রোগীর ঠিকানা সংগ্রহ করেছি আমরা। ডেঙ্গু আক্রান্তদের ভবনের আশপাশের এলাকায় কীটনাশক ছিটানো হয়েছে। কিছুদিন ধরে ডিএসসিসি এলাকায় ডেঙ্গু আক্রান্তের সংখ্যা ৪০ এর নিচে নেমেছে। গত ৫ দিনে ডিএসসিসি এলাকায় ডেঙ্গু অক্রান্ত রোগীর সংখ্যা ১৮ শতাংশের নিচে আর সামগ্রিকভাবে ৩০ শতাংশের কম। এখন অনেকটা নিয়ন্ত্রণে চলে আসছে। ডেঙ্গু এখন নিম্নমুখী।

 

তিনি আরও বলেন, ডেঙ্গুর দিক থেকে ২০১৯ সালকে আমরা আমাদের সবচেয়ে খারাপ সময় হিসেবে বিবেচিত করি। কিন্তু চলতি বছর অনেক অপপ্রচার চলিয়েছে বিভিন্ন চক্র। তবে এখন আমাদের নিরলস পরিশ্রমে ডেঙ্গু আক্রান্ত সংখ্যা আগের চেয়ে তুলনামূলক নিয়ন্ত্রণে রাখতে সক্ষম হয়েছি।

 

একটি স্বার্থান্বেষী মহল কৃত্রিম সংকট সৃষ্টি করার পাঁয়তারা করেছিল উল্লেখ করে মেয়র তাপস বলেন, তারা মনে করেছিল আমাদের কীটনাশক যন্ত্রপাতি নেই। কিন্তু আমরা যে কর্মপরিকল্পনা তৈরি করেছি, সেটা বৈজ্ঞানিক ভিত্তিতে যথার্থ প্রমাণিত হয়েছে।

বর্জ্য ব্যবস্থাপনা কেন্দ্রের উদ্বোধনী অনুষ্ঠানে স্থানীয় কাউন্সিলররাসহ ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com