রবিবার, ২৪ অক্টোবর ২০২১, ০৭:৩৮ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
মোহনপুরে গলায় ফাঁস দিয়ে কিশোর ও বৃদ্ধর আত্মহত্যা চাটখিলে ইয়াবাসহ ৩ মাদক কারবারি গ্রেফতার বাঘায় গ্রীষ্মকালীন পেঁয়াজ উৎপাদনের লক্ষে সেমিনার মন্ডপ ও মন্দিরে হামলা, ভাংচুরের প্রতিবাদে বিভিন্ন সংগঠনের মানববন্ধন চৌমুহনীতে পূজামন্ডপে হামলা, ৩ জনের স্বীকারোক্তিমূলক জবানবন্দি ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন নির্বাচন : অনুমোদনহীন সদস্য অন্তর্ভুক্তির অভিযোগ সংখ্যালঘুদের ওপর হামলার প্রতিবাদে রাজশাহীতে মানববন্ধন রাজশাহী মেডিকেলে করোনা উপসর্গে আরও ২ জনের মৃত্যু শহীদ কামারুজ্জামানের সমাধিতে বিএফইউজের নয়া নেতৃবৃন্দের শ্রদ্ধা দুর্গাপুরে শিক্ষক নিয়োগে তথ্য গোপন করে জালিয়াতির আশ্রয় নেয়ার অভিযোগ
করোনায় পিছিয়ে পড়া শিক্ষার্থীদের ক্লাস পরিদর্শন

করোনায় পিছিয়ে পড়া শিক্ষার্থীদের ক্লাস পরিদর্শন

নিজস্ব প্রতিবেদক :
নুরুজ্জামান,বাঘা : মহামারি করোনার কারনে প্রায় ১৮ মাস পর খোলা হয়েছে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান।শুরু হয়েছে স্বাস্থ্য বিধি মেনে স্বল্প পরিসরে ক্লাস নেয়া ।আর এসব ক্লাস পরিদর্শন করছেন সরকারি কর্মকর্তাগণ।

 

বৃহস্পতিবার সকালে বাঘা সদরে অবস্থিত বাঘা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শ্রেনী কক্ষ(ক্লাস)পরিদর্শন করেন উপজেলা কৃষি অফিসার শফিউল্লাহ সুলতান। তিনি উপজেলা নির্বাহী কর্মকর্তার প্রতিনিধি হিসাবে বাঘা পৌর এলাকার দায়িত্ব পাওয়ায় মুলতঃ স্কুলের সার্বিক অবস্থা ও শ্রেনী কক্ষ পরিদর্শন করেন।

 

এ বিষয়ে উপজেলা কৃষি অফিসার শফিউল্লাহ সুলতান বলেন, একটি হাসুয়া কিংবা বটি দিয়ে তরকারি কাটা বন্ধ করলে যেমন সেটি মরিচা পড়ে যায়, ঠিক তেমনি অবস্থায় পরিনত হয়েছে আমাদের মফস্বল এলাকার শিক্ষার্থীরা । তিনি এর পরিত্রাণ পেতে শিক্ষকদের আন্তরিক হওয়া-সহ পাঠদানে গতিশীল হবার আহবান জানান।

 

সংশ্লিষ্ঠ সূত্রে জানা গেছে,গত ১২ তারিখ দেশব্যাপী শিক্ষা প্রতিষ্ঠান খোলার পর বাঘায় মাধ্যমিক ও প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকগণের সাথে শিক্ষার মান উন্নয়নে পৃথক-পৃথক ভাবে সভা করেন উপজেলার সুযোগ্য নির্বাহী কর্মকর্তা পাপিয়া সুলতানা ।

 

এ সময় তিনি শিক্ষকদের উদ্দেশ্যে বলেন, বৈশ্যিক করোনা মহামারির কারনে শিক্ষার যে ক্ষতি হয়েছে সেটি অপূরনীয়।বায়ু জনিত করোনার দ্বিতীয় ঢেউ বর্তমানে সারা বিশ্বের মানুষের জীবনের গতিধারা পাল্টে দিয়েছে। এ থেকে বাঁচার একমাত্র উপায় মাস্ক এবং হ্যান্ড সেনিট্রেশন ব্যবহার-সহ পরিস্কার পরিচ্ছতার মধ্য দিয়ে জীবন যাপন।

 

তিনি এ প্রতিবেদককে জানান, সরকার ইতোমধ্যে যদিও শিক্ষা প্রতিষ্ঠান খুলে দিয়েছেন তবে সেটি হবে স্বাস্থ্য বিধি মেনে। কারণ আমরা এখনো করোনা মুক্ত হয়নি। এ জন্য উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ৭ টি ইউনিয়ন ও ২ টি পৌর এলাকার শিক্ষা প্রতিষ্ঠান পরিদর্শন এর জন্য কয়েকজন সরকারী অফিসার কে দায়িত্ব দেয়া হয়েছে।

 

এদিকে নির্বাহী কর্মকর্তার এ ধরনের কর্মসুচীকে ইতিবাচক বলে মন্তব্য করেছেন সমাজের অবিজ্ঞ মহল। তাঁরা বলেন, দীর্ঘ দিন শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় শিক্ষাকরা ফুল বেতন পেলেও শিক্ষার গুনগত মান অনেক কমে গেছে। এটিকে পরিপূর্ণ করতে হলে শিক্ষকদের গতিশীল না হওয়ার কোন বিকল্প নেই।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com