রবিবার, ২৪ অক্টোবর ২০২১, ০৫:৪২ অপরাহ্ন

করোনার টিকা নিলেই লাখ ডলার পুরস্কার

করোনার টিকা নিলেই লাখ ডলার পুরস্কার

অল নিউজ ডেস্ক :
করোনার টিকা নিয়েছেন এমন কর্মীদের বিভিন্ন সুবিধা দেওয়ার কথা আগেই জানিয়েছিল অ্যামাজন। এবার করোনার দুই ডোজ টিকা নিয়েছেন এমন ৮ কর্মীকে ১ লাখ ডলার পুরস্কার দিয়েছে বিশ্বের বৃহত্তম অনলাইন রিটেইল জায়ান্ট।

কয়কেজনকে দেওয়া হয়েছে গাড়ি যেগুলোর দাম ৪০ হাজার ডলার। নিজেদের ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট ‘অ্যামাজন ভাস্ট লাইফ’ এ এই ঘোষণা দেয় অ্যামাজন কর্তৃপক্ষ। অ্যামাজন ভ্যাক্সিনেশনের জন্য কোনো প্রচারণা করছে না কিন্তু নানাভাবে কর্মীদের করোনার টিকা দিতে উৎসাহিত করছে। এরই অংশ হিসেবে ম্যাক্স ইউর ভ্যাক্স পদক্ষেপের আওতায় টিকা নেওয়া ৮ কর্মীকে পুরস্কার দিল অ্যামাজন। যুক্তরাষ্ট্রে এ কোম্পানির আওতায় কাজ করেন ৯ লাখ ৫০ হাজার কর্মী।

 

অ্যামাজন ভাস্ট লাইফের মাধ্যমে অ্যামাজন জানায়, ৪ জন ওয়্যারহাউজ কর্মী আর একজন হোল ফুড কর্মী পেয়েছেন একটি করে গাড়ি, যেগুলোর প্রতিটির বাজারমূল্য ৪০ হাজার ডলার। এর আগে একই অ্যাকাউন্টের মাধ্যমে অ্যামাজন ঘোষণা দেয়, দুজন অ্যামাজনের কর্মী আর একচন হোল ফুডের কর্মীকে ১ লাখ ডলার করে পুরস্কার দেয়া হয়েছে।

 

সেইসাথে পোস্টে এ ঘোষণাও দেওয়া হয়, করোনা টিকার দুই ডোজ নেওয়া কর্মীদের জন্য ৭ অক্টোবর আর ১৪ অক্টোবর ৫ লাখ টাকার দুটি গ্র্যান্ড পুরস্কার ঘোষণা করা হবে। লটারির মাধ্যমে নির্বাচন করা হয় বিজয়ীদের। এই পুরস্কার নিতে হলে পূরণ করতে হয় ফরম। অ্যামাজনের সম্মুখযোদ্ধারাই পাবেন এ পুরস্কার। এজন্য যুক্তরাষ্ট্রে অ্যামাজন আর হোল ফুডের ঘণ্টা ভিত্তিতে কাজ করা কর্মীরা পুরো ভ্যাক্সিনেশনের প্রমাণ কোম্পানির অভ্যন্তরীণ পোর্টালে আপলোড করবেন।

 

প্রত্যেক অংশগ্রহণকারীর জন্য পুরস্কার একটি। আগস্টে কর্মীদের টিকা দিতে উৎসাহিত করতে ‘ম্যাক্স ইউর ভ্যাক্স’ কার্যক্রম হাতে নেয় অ্যামাজন। এ উদ্যোগে দুই ডোজ টিকা গ্রহণ করা কর্মীরা ছুটিতে যাওয়ার জন্য ১২ হাজার ডলার পুরস্কার জেতার সুযোগও পাবে। কর্মীদের টিকা দিতে উৎসাহিত করতে নানা উদ্যোগে অ্যামাজনের খরচ হবে ২০ লাখ ডলার।

 

এর আগে যুক্তরাষ্ট্রের কর্মীদের জন্য মজুরি বাড়িয়ে ঘণ্টায় ১৮ ডলার করেছে অ্যামাজন। বাংলাদেশি টাকায় যা ১ হাজার ৮৫০ টাকা। এ মজুরি বাড়তে পারে ২২ ডলার পর্যন্ত। বিভিন্ন উপলক্ষে ১ হাজার ডলার করে বোনাস দেয়ারও ঘোষণা দিয়েছে বৃহত্তম খুচরা বিক্রেতা প্রতিষ্ঠান অ্যামাজন। বিশ্বের বৃহত্তম এ খুচরা বিক্রেতা প্রতিষ্ঠানের মালিক বিশ্বের শীর্ষ কোটিপতি জেফ বেজস। প্রায় ৩০ বছর আগে অ্যামাজন প্রতিষ্ঠান করেন জেফ বেজোস।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com