রবিবার, ২৪ অক্টোবর ২০২১, ০৬:৪৩ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
চৌমুহনীতে পূজামন্ডপে হামলা, ৩ জনের স্বীকারোক্তিমূলক জবানবন্দি ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন নির্বাচন : অনুমোদনহীন সদস্য অন্তর্ভুক্তির অভিযোগ সংখ্যালঘুদের ওপর হামলার প্রতিবাদে রাজশাহীতে মানববন্ধন রাজশাহী মেডিকেলে করোনা উপসর্গে আরও ২ জনের মৃত্যু শহীদ কামারুজ্জামানের সমাধিতে বিএফইউজের নয়া নেতৃবৃন্দের শ্রদ্ধা দুর্গাপুরে শিক্ষক নিয়োগে তথ্য গোপন করে জালিয়াতির আশ্রয় নেয়ার অভিযোগ রাজশাহী বন বিভাগের অভিযানে ২০১টি পাখি উদ্ধার নেপালে বন্যা ও ভূমিধসে মৃত্যু ১০০ ছাড়িয়েছে সালমোনেলা সংক্রমণ : যুক্তরাষ্ট্রের ৩৭ অঙ্গরাজ্যে পিঁয়াজ ফেলে দেওয়ার পরামর্শ মার্কিন ড্রোন হামলায় নিহত আল-কায়েদার শীর্ষ নেতা
করোনায় নোবেল পুরস্কার বিতরণ অনুষ্ঠান বাতিল

করোনায় নোবেল পুরস্কার বিতরণ অনুষ্ঠান বাতিল

অল নিউজ ডেস্ক :
মহামারি করোনার কারণে এ বছরও অনুষ্ঠিত হচ্ছে না নোবেল পুরস্কার বিতরণ অনুষ্ঠান। পুরস্কার বিজয়ীরা নিজেদের দেশ থেকে এই পুরস্কারের পদক ও সনদ গ্রহণ করতে হবে। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে রয়টার্স।

 

আজ বৃহস্পতিবার এক বিবৃতিতে নোবেল ফাউন্ডেশন এই তথ্য জানায়। এর আগে, গত বছরও মহামারি করোনার কারণে নোবেল পুরস্কার প্রদান অনুষ্ঠান বাতিল করা হয়েছিল।

 

বিবৃতিতে আরও বলা হয়, অনেকেই মনে করতে পারেন করোনাভাইরাস মহামারী শেষ হয়ে গিয়েছে, কিন্তু আমরা এখনো সেখানে পৌঁছাতে পারিনি। পুরস্কারপ্রাপ্তদের উপস্থিতি ছাড়াই সংক্ষিপ্ত অনুষ্ঠানের মাধ্যমে আয়োজন এই বছরের পুরস্কার দেয়া হবে।

বলা হয়েছে, আগামী ৪ অক্টোবর থেকে ১১ অক্টোবর নোবেল পুরস্কারের ছয় বিভাগ- চিকিৎসা, পদার্থবিজ্ঞান, রসায়নবিজ্ঞান, সাহিত্য, শান্তি ও অর্থনীতিতে পুরস্কার বিজয়ীদের নাম ঘোষণা করা হবে।

 

উল্লেখ্য, সুইডিশ বিজ্ঞানী ও ব্যবসায়ী আলফ্রেড নোবেলের সম্পদের উইল অনুসারে নোবেল ফাউন্ডেশন গঠন করা হয়। ১৯০১ সাল থেকে এই ফাউন্ডেশন মানবসেবার বিভিন্ন ক্ষেত্রে আন্তর্জাতিকভাবে পুরস্কার দিয়ে আসছে।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com