মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ১২:১৫ পূর্বাহ্ন

রুডো’র উদ্যোগে কিশোরীদের মাঝে স্যানিটারি ন্যাপকিন বিতরণ

রুডো’র উদ্যোগে কিশোরীদের মাঝে স্যানিটারি ন্যাপকিন বিতরণ

নিজস্ব প্রতিবেদক :
কিশোরীদের ঋতুকালীন প্রজনন স্বাস্থ্য বিষয়ে সচেতনতা তৈরি ও বিনামূল্যে কিশোরীদের প্রজনন স্বাস্থ্যসেবা স্যানিটারি ন্যাপকিন বিতরণ করা হয়েছে।শ্রক্রবার সকালে নগরীর তেরখাদিয়া ডাবতলা এলাকায় বেসরকারি উন্নয়ন সংস্থা রুরাল এ্যান্ড আরবান ডেভেলপমেন্ট অর্গানাইজেশন(রুডো)রাজশাহীর উদ্যোগে এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সহযোগিতায় কিশোরীদের প্রজনন স্বাস্থ্যসেবা স্যানিটারি ন্যাপকিন বিতরণ কার্যক্রম অনুষ্ঠিত হয়।কিশোরীদের প্রজনন স্বাস্থ্যসেবা প্রদান করেন ডা. আবুল বাশার। কিশোরীদের প্রজনন স্বাস্থ্যসেবা ও স্যানিটারি ন্যাপকিন বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শহীদ এএইচএম কামারুজ্জামান ডিগ্রী কলেজের প্রভাষক লায়লাতুন নাহার, রুডোর নির্বাহী পরিচালক সোহাগ আলী, বৃষ্টি নারী কল্যাণ সংস্থার সভানেত্রী লুত্ফুন নাহার, রুডোর প্রকল্প সমন্বয়কারী নাহিদা পারভিন।হিসাব রক্ষক সুজন আলী, ফিল্ড অফিসার শাম্মি আকতার, সেচ্ছাসেবক রিতা বেগম, প্রমুখ।

 

শহীদ এএইচএম কামারুজ্জামান ডিগ্রী কলেজের প্রভাষক লায়লাতুন নাহার, বলেন, কিশোরীদের ঋতুকালীন প্রজনন স্বাস্থ্য বিষয়টি এখন গ্রামগঞ্জে ‘ট্যাবু’ হিসেবে দেখা হয়। কিশোরী বা মায়েরা এ নিয়ে কথা বলতে চান না। এ বিষয়ে সচেতনতা তৈরি করা জরুরি। পাশাপাশি অল্প দামে স্যানিটারি ন্যাপকিনপ্রাপ্তির বিষয়টিও আমাদের নিশ্চিত করা হোক তিনি আরো বলেন, প্রত্যন্ত অঞ্চলে কিশোরীদের প্রজনন স্বাস্থ্য সুরক্ষা বিষয়ে সচেতনতা বেশ কম। আমরা স্যানিটারি ন্যাপকিন বিতরণ ও হেলথ ক্যাম্প পরিচালনার মধ্য দিয়ে এই সচেতনতা বাড়াতে চাই।
রুরাল এ্যান্ড আরবান ডেভেলপমেন্ট অর্গানাইজেশন(রুডো)’র নির্বাহী পরিচালক সোহাগ আলী বলেন, আমরা কিশোরীদের বিনামূল্যে স্যানিটারি ন্যাপকিন সরবরাহ করছি। আমরা আমাদের কিশোরীদের তাদের প্রজনন স্বাস্থ্য অধিকার সম্পর্কে সচেতন করতে চাই।

 

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com