রবিবার, ২৪ অক্টোবর ২০২১, ০৫:৫০ অপরাহ্ন

বড় ধাক্কা খেল শাহরুখের দল, অধিনায়কের ২৪ লাখ রুপি জরিমানা

বড় ধাক্কা খেল শাহরুখের দল, অধিনায়কের ২৪ লাখ রুপি জরিমানা

অল নিউজ ডেস্ক :
দীর্ঘদিন পর মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে জয়ের স্বাদ পেল নাইট রাইডার্স। আর জয়টাও এলো বড় ব্যবধানে, যা আবার দলটির চলতি আইপিএলের দ্বিতীয় পর্বে টানা ২ নম্বর জয়। গতকাল বৃহস্পতিবার আবু ধাবির শেখ আবু জায়েদ স্টেডিয়ামে রোহিত শর্মার দলকে কলকাতা হারিয়ে দিল ৭ উইকেটে। মুম্বাইয়ের ছুড়ে দেওয়া ১৫৬ রানের লক্ষ্য তারা পেরিয়ে গেল ২৯ বল হাতে রেখেই।

 

অবশ্য এ জয়ের আনন্দের মাঝেও কেকেআরের জন্য রয়েছে একটি দুঃসংবাদ। কারণ স্লো ওভার রেটের ফাঁদে ধরা পড়ে ২৪ লাখ রুপি জরিমানা গুনতে হচ্ছে কেকেআর অধিনায়ক ইয়ন মরগ্যানকে। শুধু তাই নয়, কলকাতা একাদশের অন্যদেরও ম্যাচ ফির ২৫ শতাংশ জরিমানা হিসেবে দিতে হবে।

 

আইপিএলের নীতিমালা অনুযায়ী, স্লো ওভার রেটের জন্য এক ম্যাচে অধিনায়কের জরিমানা করা হয় ১২ লাখ রুপি। তবে মরগ্যানকে গুনতে হবে ২৪ লাখ। কারণ একই মৌসুমে দ্বিতীয়বার এমন কাণ্ড ঘটিয়েছেন ইংলিশ তারকা। তাই প্রথমবারের জরিমানার দ্বিগুণ অর্থাৎ ২৪ লাখ টাকা জরিমানা করা হয়েছে মরগ্যানকে।
টি-টোয়েন্টি ক্রিকেটে নির্ধারিত ২০ ওভার সমাপ্তির জন্য ইনিংসের মাঝে দুই বিরতিসহ মোট ৯০ মিনিট সময় বেঁধে দেন ম্যাচ রেফারি। এর বাইরে আরও ৫ থেকে ৭ মিনিট পর্যন্ত সময় বাড়িয়ে নিলে আপত্তি করেন না রেফারি। কিন্তু মুম্বাই ইন্ডিয়ানসের বিপক্ষে ২০ ওভার শেষ করতে কলকাতার সময় লেগেছে প্রায় ১১৫ মিনিট।

 

এদিকে, আগের ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুকে অনায়াসে হারিয়ে দেওয়া কলকাতার জন্য মুম্বাই বরাবরই কঠিন প্রতিপক্ষ। ফলে এই ম্যাচের দিকে ছিল বাড়তি নজর। তবে এই ম্যাচেও খেলেননি বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। যদিও তাতে খেলার ফলাফলে তেমন কোনো প্রভাব পড়েনি। শুরুতে ফিল্ডিংয়ে নেমে মুম্বাইকে বড় সংগ্রহ পেতে দেননি লোকি ফার্গুসন-সুনিল নারাইনরা। পরে ব্যাট হাতে কলকাতার জয়ের দুই নায়ক ভেঙ্কটেশ আইয়ার এবং রাহুল ত্রিপাঠী।

এবার আইপিএলের নিলামে ২০ লাখ রুপি দিয়ে আইয়ারকে কিনেছিল কলকাতা। আমিরাত পর্বে এই তরুণ দারুণ প্রতিদান দিতে শুরু করেছেন দলকে। আগের ম্যাচে কোহলিদের বিপক্ষে ৪১ রান করেছিলেন। আর মুম্বাইয়ের বিপক্ষে ৫৩ রান করে দলের জয়ে রাখলেন গুরুত্বপূর্ণ ভূমিকা। এরপর রাহুল ত্রিপাঠী খেললেন ৪২ বলে অপরাজিত ৭৪ রানের দুর্দান্ত এক ইনিংস, যা দলের জয় নিশ্চিত করে দেয়। টানা দুই জয়ের পর পয়েন্ট টেবিলে কলকাতার অবস্থানে এখন চারে। ৯ ম্যাচে তাদের সংগ্রহ ৮ পয়েন্ট।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com