বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ০৫:২৬ অপরাহ্ন

মিয়ানমারে বিদ্রোহীদের ওপর সেনাবাহিনীর বিমান হামলা

মিয়ানমারে বিদ্রোহীদের ওপর সেনাবাহিনীর বিমান হামলা

অল নিউজ ডেস্ক :
মিয়ানমারের জান্তা সরকারের সেনাবাহিনী সাগাইং অঞ্চলে অভ্যুত্থানবিরোধীদের সঙ্গে সংঘর্ষের পর সেখানে বিমান হামলা শুরু করেছে। এছাড়া দেশটির কিছু জায়গায় ইন্টারনেট সংযোগ ও ফোন লাইন বিচ্ছিন্ন করে দিয়েছে। তবে জান্তা সরকার এর দায় অস্বীকার করে অভ্যুত্থানবিরোধীদের দোষারোপ করেছে। খবর রয়টার্সের।

 

গত ১ ফেব্রুয়ারি অং সান সু চি সরকারকে হটিয়ে মিয়ানমারে সামরিক বাহিনী ক্ষমতায় আসার পর থেকেই সংকটাপন্ন পরিস্থিতি বিরাজ করছে। দেশে জান্তাবিরোধী বিক্ষোভ চলে আসছে। সেনাবাহিনীর বিরুদ্ধে লড়তে গঠিত হয়েছে পিপলস ডিফেন্স ফোর্সেস (পিডিএফএস)।

 

ডিভিবি নিউজ পোর্টালের খবরে বলা হয়েছে, উত্তর-পশ্চিমে সাগাইংয়ের পিনলেবু এলাকায় সেনাবাহিনী অভিযান শুরু করায় বিমান হামলা চলছে। শনিবার রাতে স্থানীয় অধিবাসীরা বিমান এবং বিস্ফোরণের শব্দ শুনতে পাওয়ার কথা জানায়। এর পরই ফোন লাইন এবং ইন্টারনেট বিচ্ছিন্ন হয়ে যায়।

 

পিডিএফএসের এক সদস্য এলাকার বাইরে থেকে ফোনে বিমান হামলার বিষয়টি নিশ্চিত করেছেন। তবে তাদের কেউ হতাহত হননি বলে জানিয়েছেন তিনি। গত সপ্তাহে সংঘাতের কারণে ভারত সীমান্ত লাগোয়া চিন প্রদেশের থানল্যাং শহর ছেড়ে পালিয়ে যায় হাজার হাজার মানুষ। সে সময় লড়াইয়ে একজন খ্রিষ্টান যাজক নিহত হন।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com