সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ১০:৪৮ অপরাহ্ন

রোহিঙ্গার বাংলাদেশী পাসপোর্ট নিয়ে তোলপাড়

রোহিঙ্গার বাংলাদেশী পাসপোর্ট নিয়ে তোলপাড়

অল নিউজ ডেস্ক :
চট্টগ্রামের হাটহাজারীতে এক রোহিঙ্গা নাগরিককে জাতীয়তা সনদ দিয়ে পাসর্পোট করতে সহযোগিতা করার অভিযোগ উঠেছে মেখল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ সালাউদ্দিন চৌধুরীর বিরুদ্ধে। রোহিঙ্গাকে বাংলাদেশি পাসপোর্ট পাওয়ায় সহযোগীতার খবর প্রকাশ্যে আসার পর তোলপাড় সৃষ্টি হয়েছে এলাকায়।

 

হাটহাজারী থানার ওসি রফিকুল ইসলাম জানান, ‘এক রোহিঙ্গা নাগরিক চেয়ারম্যানের সনদ নিয়ে পাসর্পোট তৈরির বিষয়টি তদন্ত করছে পুলিশ। এ ঘটনায় যারা জড়িত তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।’

 

জানা যায়, গত ৯ জুন হাফিজুল্লাহ নামে এক রোহিঙ্গাকে জাতীয়তা সনদ দেন ৮ নং মেখল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ সালাউদ্দিন চৌধুরী। সেখানে হাফিজুল্লাহর পিতার নাম নুরুল আমিন, মায়ের নাম শামসুন নাহার এবং ঠিকানা খলিল সওদাগর বাড়ি এবং গ্রাম মোজাফ্ফরপুর ৩ নম্বর ওয়ার্ড উল্লেখ করা হয়। কিন্তু ওই ঠিকানায় হাফিজুল্লাহ নামের কোনো ব্যক্তি নেই। ওই জাতীয়তা সনদ ব্যবহার করে পাসপোর্টও তৈরি করেছেন হাফিজুল্লাহ। গত ২৩ জুন সে পাসর্পোটের ফরম পূরণ করে জমা দেন।

 

এলাকাবাসী অভিযোগ, আর্থিক লেনদেনের মাধ্যমে চেয়ারম্যান সালাউদ্দিন চৌধুরী রোহিঙ্গাকে পাসর্পোট করতে সহযোগিতা করেছেন। এর আগেই চেয়ারম্যানের বিরুদ্ধে একই ধরণের অভিযোগ উঠে।

 

এ বিষয়ে মেখল ইউপি চেয়ারম্যান মোহাম্মদ সালাউদ্দিন চৌধুরীর মোবাইলে একাধিকবার যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com