সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ১০:৪১ অপরাহ্ন

বাগমারা রক্তদান পরিষদের উদ্যোগে ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্পেইন

বাগমারা রক্তদান পরিষদের উদ্যোগে ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্পেইন

রাজশাহী প্রতিনিধি :

রাজশাহীর বাগমারায় রক্তদান পরিষদের উদ্যোগে ফ্রি বাগমারা রক্তদান পরিষদের উদ্যোগে ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে। বুধবার ভবানীগঞ্জ সরকারী বিশ্ববিদ্যালয় কলেজে এবং ভবানীগঞ্জ নিউ মার্কেটের সামনে এই বাগমারা রক্তদান পরিষদের উদ্যোগে ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্পেইন  অনুষ্ঠিত হয়।

যে কোন মুমূর্ষু রোগীকে বাঁচাতে রক্তের দরকার হলে বাগমারা রক্তদান পরিষদ তাতে সহায়তা করে আসছে। রক্তের প্রয়োজন এমন সময়ে দ্রুত স্বেচ্ছাসেবী এই সংগঠনের পক্ষ থেকে রক্ত সরবরাহ করা হয়। এরই মধ্যে বাগমারা রক্তদান পরিষদের পক্ষ থেকে নিয়মিত ৪৫ জন জরুরী প্রয়োজনে রক্ত দিয়ে চলেছেন। নতুন করে ২০০ জন রক্তদাতার সন্ধানে করা হলো বাগমারা রক্তদান পরিষদের উদ্যোগে ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্পেইন। গ্রুপ নির্ণয়ে সহযোগিতা করছেন বাঁধন, রাজশাহী কলেজ ইউনিট, রাজশাহী জোন। দিন ব্যাপি ফ্রি বব্লাড গ্রুপিং করা হয়েছে প্রায় ৮শত জন।

ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্পেইনের উদ্বোধন করেন বাগমারা রক্তদান পরিষদের প্রতিষ্ঠাতা ও সভাপতি হাসানুজ্জামান শাফিক। এ সময় উপস্থিত ছিলেন সংগঠনের সাধারণ সম্পাদক নাজমুল হোসেন নয়ন, প্রধান উপদেষ্টা হাবিবুর রহমান হিরো, এনামুল হক, আব্দুল্লাহ, রাকিবুল হাসান রকি, সংগঠনের সিনিয়র সহ-সভাপতি জান্নাতুন নেছা, সহ-সভাপতি আলমগীর, যুগ্ম সাধারণ সম্পাদক রিমন, সাংগঠনিক সম্পাদক মোস্তাফিজুর রহমান, সহ-সাংগঠনিক সম্পাদক ইউসুফ হোসেন, রকিবুল হাসান, প্রচার সম্পাদক কাওছার হোসেন, সহ-প্রচার সম্পাদক সুবর্ণা, রানা, দপ্তর সম্পাদক মিলন হোসেন, জাকিরুল, রাজু, আল-আমিন, মাইশা প্রমুখ।

বাগমারা রক্তদান পরিষদের সভাপতি বলেন, যে কোন মুমূর্ষু রোগী যেন রক্তের অভাবে মৃত্যুবরণ না করে সে জন্য আমরা স্বেচ্ছায় বাগমারা রক্তদান পরিষদ গঠন করেছি। এই সংগঠনের মাধ্যমে দ্রæত সময়ের মধ্যে রক্ত সরবরাহ করা হয়ে থাকে। চলতি বছরের ফেব্রæয়ারী মাসে আনুষ্ঠানিক ভাবে যাত্রা শুরু করেছি। মানুষের প্রয়োজনে আমরা এই উদ্দেশ্য নিয়ে এগিয়ে চলেছি।

 

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com