বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ০৫:৪৬ অপরাহ্ন

ভারতের সঙ্গে বিমান চলাচলের আহ্বান জানিয়ে চিঠি পাঠালো তালেবান

ভারতের সঙ্গে বিমান চলাচলের আহ্বান জানিয়ে চিঠি পাঠালো তালেবান

অল নিউজ ডেস্ক :
ক্ষমতার পালাবদল, রাজনৈতিক অস্থিরতা বিরাজমান থাকায় আফগানিস্তানের সঙ্গে বিমান চলাচল বন্ধ রেখেছে ভারত। সেই কার্যক্রম চালু করার জন্য ভারতের ডিরেক্টরেট জেনারেল অব সিভিল অ্যাভিয়েশন (ডিজিসিএ) কাছে একটি চিঠি পাঠিয়েছে তালেবান। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে এনডিটিভি।

 

চিঠিতে ডিজিসিএ-কে ফের আফগানিস্তানে বিমান চলাচল চালু করার আহ্বান জানানো হয়েছে। এই চিঠি পাঠিয়েছেন আফগানিস্তানের নতুন তালেবান সরকারের মন্ত্রী হামিদুল্লা আখুন্দজাদা। গত ৭ সেপ্টেম্বর চিঠি লেখা হয়েছে।

 

চিঠিতে আখুন্দজাদা লিখেছেন, মার্কিন সেনারা আফগানিস্তান ছেড়ে যাওয়ার আগে কাবুল বিমানবন্দরকে ক্ষতিগ্রস্ত ও অকেজো করে দিয়েছে। পরে কাতারের সহায়তায় অনেক কিছু মেরামত করে পুনরায় বিমানবন্দর চালু করা হয়েছে।

 

এদিকে, ভারতের পক্ষ থেকে বলা হয়, আপাতত কাবুল বিমানবন্দর ও আফগানিস্তানের নিরাপত্তা পরিস্থিতি খতিয়ে দেখা হচ্ছে। এর আগে ৯ সেপ্টেম্বর ভারতের বিমান মন্ত্রী জ্যোতিরাদিত্য সিন্ধিয়া এই বিষয়ে বলেছিলেন, এখন আফগানিস্তানের আকাশপথকে এড়াতে দীর্ঘ রুট ধরে চলাচল করছে ভারতের বিমানগুলো। অন্য আন্তর্জাতিক এয়ারলাইন্সও একই কাজ করছে। পরিস্থিতির উন্নতি হলে আবার পুরনো পথই ব্যবহার করবে বিমানগুলো।

শেয়ার করুন .....




© 2018 allnewsagency.com      তত্ত্বাবধানে - মোহা: মনিকুল মশিহুর সজীব
Design & Developed BY ThemesBazar.Com